চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মো: নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশে নিষিদ্ধ পলিথিন বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশ: ২০২০-০৫-১০ ১৩:৫৫:২৭ || আপডেট: ২০২০-০৫-১০ ১৩:৫৫:৩১

মো. নুরুল আলম, চন্দনাইশ

চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমার নেতৃত্বে শনিবার (৯ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা প্রশাসন, সেনাবা‌হিনী ও পুলিশসহ নিয়মিত যৌথ টহ‌ল চলাকালীন দোহাজারী পৌরসভা সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান প‌রিচালনা করা হয়।

অভিযানে নিষিদ্ধ পলিথিনের ব্যাগ মজুদ, বিক্রি ও বিক্রির জন্য প্রদর্শনের অভিযোগে মুদি ব্যবসায়ী নুর হোসেনকে পরিবেশ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং উদ্ধারকৃত বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিনের ব্যাগ জনগণের সামনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অপরদিকে দোকানের সামনে দৃশ্যমান অবস্থায় পণ্যের মূল্য তালিকা না থাকায় মুদি দোকানি রিদোয়ানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখা ও সামাজিক দূরত্ব না মানায় দোহাজারী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালের প্রবেশমূখের চা দোকানী আব্দুর রহিমকে ২শ টাকা জরিমানা করা হয়।

এব্যাপারে চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা বলেন, “করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় রাখার পাশাপাশি ভেজাল পণ্য বিক্রি রোধে চন্দনাইশ উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করছে। সরকারের নির্দেশনা অনুযায়ী প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *