চট্টগ্রাম, , সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

মোহাম্মদ আতিক উল্ল্যাহ মদিনা প্রতিনিধি, সৌদি আরব

মদিনায় দিন ব্যাপী ফ্রি চিকিৎসাসেবা প্রদান

প্রকাশ: ২০২০-০৫-১৭ ১৭:২৩:৫৪ || আপডেট: ২০২০-০৫-১৭ ১৭:২৩:৫৮

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের দূর্যোগ মোকাবেলার অংশ হিসেবে মদিনা প্রবাসী বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে গত ১৪ ই মে-বৃহস্পতিবার মদিনার একটি হোটেলের হল রুমে দিন ব্যাপী ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।


এতে মদিনায় সৌদি স্বাস্থ্যমন্ত্রণালয়ে কর্মরত ডা.মোহাম্মদ দেওয়ানের নেতৃত্বে চিকিৎসকদল চিকিৎসা সেবা দেন । মদিনা প্রবাসী বাংলাদেশী কমিউনিটির আহ্বায়ক সাবেক চসিক কাউন্সিলর মাহফুজুল আলম, কমিউনিটি নেতা আব্দুস সামাদ আজাদ, জাহেদ চৌধুরী, সাংবাদিক সাহেদ, মোহাম্মদ আরমান, কোরবান আলী, আল আমিন সাব্বির, মোহাম্মদ একরাম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


এই দিন ব্যাপী ফ্রি চিকিৎসা সেবার পাশাপাশি কমিউনিটির পক্ষ থেকে ফ্রি ঔষধ বিতরণ করা হয়।

কমিউনিটির আহ্বায়ক মাহফুজুল আলম বলেন, সকলের সহযোগিতা পেলে প্রবাসীদের প্রয়োজনে আমরা মদিনার বিভিন্ন স্থানে বাংলাদেশী প্রবাসীদের বাসায় বাসায় গিয়ে এই চিকিৎসাসেবা প্রদান করব। মদিনা প্রবাসী বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে করোনা সংক্রান্ত চিকিৎসা পরামর্শ নিয়েছেন মোট ৯১১ জন, এবং অন্যান্য স্বাস্থসেবা গ্রহণ করেছেন ৬৮৮ জন। ফ্রি ঔষুধ গ্রহণ করেছেন ১২জন। এই পর্যন্ত খাদ্য সহায়তা পেয়েছেন ৬৪৫ জন। বাংলাদেশ দূতাবাসের অনুমতি এবং মৃত ব্যক্তির পরিবারের সম্মতিতে মদিনার বিভিন্ন কবরস্থানে দাপন কাজে সহযোগিতা করেছেন ৯ জনের। আরো প্রক্রিয়াধীন আছে ২ জনের। প্রবাসীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন কমিউনিটির আহবায়ক জনাব মাহফুজ আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *