চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

কাইছার হামিদ

এমপি পাপুলের কাছ থেকে ঘুষ গ্রহণের অভিযোগে বরখাস্ত হলেন কুয়েতের মেজর জেনারেল

প্রকাশ: ২০২০-০৭-০১ ০৭:৫৫:২১ || আপডেট: ২০২০-০৭-০১ ০৭:৫৫:২৬

বিদেশ ডেস্ক|
কুয়েতের অভ্যন্তরীণ মন্ত্রণালয়ের এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল জাররাহকে বরখাস্ত করেছে দেশটির উপ-প্রধানমন্ত্রী ও অভ্যন্তরীণবিষয়ক মন্ত্রী আনাস আল সালেহ। মানবপাচার ও অবৈধ মুদ্রাপাচারের সঙ্গে যুক্ত বাংলাদেশের সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে ঘুষ লেনদেনের অভিযোগে তাকে বরখাস্ত করা হয়। কুয়েতভিত্তিক সংবাদমাধ্যম আরব টাইমসের প্রতিবেদনে আজ মঙ্গলবার (৩০ জুন) এ তথ্য জানানো হয়।

এর আগে আরব টাইমসের অপর এক প্রতিবেদনে বলা হয়, পাপুল দেশটিতে তার সাথে জড়িতদের যে তালিকা দিয়েছেন তাদের মধ্যে একজন কুয়েতের একটি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত, অন্যজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আমলা আর শেষজন দেশটির এক নাগরিক।

গত ৬ জুন কুয়েতের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) দেশটিতে জনশক্তি রপ্তানিতে অনিয়ম ও হাজার কোটি টাকা পাচারে অভিযুক্ত লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ কাজী শহীদ ইসলাম পাপুল আটক করে।

জিজ্ঞাসাবাদের সময় পাপুল জানান, কুয়েতের অন্তত ৭ জন জ্যেষ্ঠ কর্মকর্তা তাকে মদদ জুগিয়েছেন। পরে তিনি কুয়েত সরকারের এক আমলাসহ তিনজনের বিরুদ্ধে ২১ লাখ দিনার ঘুষ নেয়ার অভিযোগ তোলেন যার পরিমাণ বাংলাদেশি টাকায় ৫৭ কোটি ৫৪ লাখ টাকা।

পাপুল আরও জানান, তিনি ভিসা– বাণিজ্যের মাধ্যমে বাংলাদেশ থেকে কুয়েতে কর্মী নেয়ার জন্য ওই ব্যক্তিদের ঘুষ দেন। এদের তিনজনের মধ্যে একজনের সঙ্গে এক পার্লামেন্ট সদস্যের দপ্তরে গিয়েছিলেন বলেও জানিয়েছেন তিনি।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *