চট্টগ্রাম, , মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১

admin

দ্বৈত ভোটারের অভিযোগ এক কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে

প্রকাশ: ২০২১-০১-১৯ ১১:০৩:৫৬ || আপডেট: ২০২১-০১-১৯ ১১:০৪:০৭

সাতকানিয়া প্রতিনিধি|
অনুষ্টিতব্য সাতকানিয়া পৌরসভা নির্বাচনে ৮ নং ওয়ার্ডে এক কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে দ্বৈত ভোটারের অভিযোগ ওঠেছে। রাসেল উদ্দিন নামের এ কাউন্সিলর প্রার্থী চট্টগ্রাম শহরে ও গ্রামে দ্বৈত ভোটার হয়েছেন। যা আইনগত দন্ডনীয়।

খোঁজ নিয়ে জানা গেছে, রাসেল উদ্দিন, পিতা- আবদুল মজিদ, মাত- মমতাজ বেগম, জাতীয় পরিচয় পত্র নং – ১৪৫৫১৪৪৪৬৭, ভোটার এলাকা- ইছামতিকূল,  রূপকানিয়া(অংশ), ভোটার নং- ১৫২৫৩৫০০০২২৭। তিনি একই ব্যক্তি চট্টগ্রামস্থ আন্দরকিল্লায় ভোটার হয়েছেন। চট্টগ্রাম আন্দরকিল্লায় ২য় অংশে ভোটার নং- ১৫০৪৩৬৪২৯৬৮০, চট্টগ্রাম শহরে জাতীয় পরিচয় পত্র নং-১৪৭০২২০৮৭০

দ্বৈত ভোটার হওয়া রাসেল উদ্দিন অনুষ্টিতব্য সাতকানিয়া পৌরসভা নির্বাচনে ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হয়েছেন। আজ যাচাই বাছাইয়ে তার মনোনয়ন বাতিল হবে বলে মনে করেছেন ভোটারগণ। অন্যদিকে সচেতনমহল মনে করছেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থ্যা গ্রহণ করবেন নির্বাচন কমিশন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আতাউর রহমান খান বলেন, দ্বৈত ভোটার হওয়ার বিষয়টি প্রমাণিত হলে প্রার্থীতা বাতিল হবে। আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হবে। রাসেল উদ্দিন ও সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিসারকে মুঠোফোনে না পাওয়ায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ নিয়ে নির্বাচনী এলাকায় তুমুল আলোচনার ঝড় ওঠেছে।

এলাকার লোকজনের সাথে কথা বলে জানা যায়, রাসেল উদ্দিন একজন আদম ব্যাপারী। নানা প্রতারনারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। স্থানীয় ইছামতি কুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জায়গা জোরপূর্বক দখল করে বাড়ী নির্মাণ করছেন তিনি। তার বড় ভাই সেলিম উদ্দিন পৌর বিএনপির সহ-সভাপতি ও ওয়ার্ড বিএনপির সভাপতি। অন্যদিকে, রাসেল উদ্দিন জামায়াতের ডোনার হিসেবে এলাকায় পরিচিত। এখন, আওয়ামী লীগের ঘরনার কিছু নেতার সাথে সখ্যতা গড়ে তোলে নিজেকে যুবলীগ নেতা হিসাবে পরিচয় দিচ্ছেন। আইন শৃংখলা বাহীনির কালো তালিকায় রাসেলের নাম রয়েছে বলে সংশ্লিস্ট সূত্রে প্রকাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *