চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

admin

চট্টগ্রামে আরও ৮২ জনের করোনা শনাক্ত

প্রকাশ: ২০২১-০২-২৭ ১১:৫৫:১৬ || আপডেট: ২০২১-০২-২৭ ১১:৫৫:২২

বীর কণ্ঠ ডেস্ক|

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮২ জনের দেহে। এদের মধ্যে ৭৪ জন নগরীর ও ৮ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৮৫৭ জনে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।
তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭১ জন। এর মধ্যে ২৭০ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।
সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৭ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৯৪ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৭৭ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৬ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

তবে এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা হয়নি। একইসময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৪ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনার জীবাণু পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *