চট্টগ্রাম, , সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

admin

টেকনাফে নাফ নদী থেকে ১৪ রোহিঙ্গার লাশ উদ্ধার

প্রকাশ: ২০১৭-০৮-৩১ ০৪:৩৮:২৯ || আপডেট: ২০১৭-০৮-৩১ ০৪:৩৮:২৯

বীর কন্ঠ ডেক্স:  কক্সবাজারের টেকনাফের ১৪ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোররাতে নাফ নদীর শাহপরীর দ্বীপসহ বিভিন্ন পয়েন্ট থেকে স্থানীয়দের সহযোগিতায় এসব মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এর আগে এই ঘটনায় একই এলাকা থেকে পৃথকভাবে আরও ৬জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। এ নিয়ে গত দুইদিনে মৃতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, ‘নাফ নদী থেকে ১৪ জনের মৃতদেহ উদ্ধারের বিষয়টি শুনেছি। তবে লাশগুলো পুলিশ উদ্ধার না করা পর্যন্ত বিস্তারিত বলা যাচ্ছে না।’

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার রাতে নাফ নদীর জলসীমানা অতিক্রম করে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় রোহিঙ্গা বোঝাই একটি নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় রাত ১১টার দিকে টেকনাফের শাহপরীরদ্বীপে ২ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়। পরে ভোররাতে একই এলাকা থেকে আরও ১৪ জনের লাশ উদ্ধার করে পুলিশ। এর আগে মঙ্গলবার সকালে টেকনাফের শাহপরীর দ্বীপ নাফ নদীর মোহনা গোলারচর মুখে ৪ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে বিদ্রোহী গ্রুপের সঙ্গে সে দেশের সেনাবাহিনীর মধ্যে সহিংস ঘটনার পর সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে দলে দলে রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করতে থাকে। একইভাবে নাফ নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে জলসীমানা অতিক্রম করে রোহিঙ্গারা নৌকা নিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার চেষ্টা করছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *