চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

মানবতার টানে লোহাগাড়া থেকে সীমান্তে ছুটে গেল “সবুজ বাংলা “পরিবার 

প্রকাশ: ২০১৭-০৯-০৫ ০৭:৪৬:১২ || আপডেট: ২০১৭-০৯-০৫ ০৭:৪৬:১২

আলাউদ্দিন, স্টাফ রিপোর্টারমানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য এই স্লোগানকে সামনে রেখে মানবতার ডাকে সাড়া দিয়ে রোহিঙ্গা  মুসলমানের পাশে দাড়াল “সবুজ বাংলা” পরিবার।

গত ৪ ই, সেপ্টেম্বর   নাইক্ষংছডি উপজেলা থেকে প্রায় ত্রিশ কিলোমিটার দূরে ২ ঘন্টার দূর্গম পাহাডের পিচ্চিল পথ পায়ে হেটে রুহিংগা ক্যাম্পে পৌছে “সবুজ বাংলা” পরিবারের একটি টিম। 

নাইক্ষংছডি উপজেলা নির্বাহী অফিসার জনাব এস এম সরওয়ার এর বিশেষ সহযোগিতায় রোহিঙ্গাদের জন্য চাউল,মাংস,তেল,পিয়াজ, ঔষদ,কাপড় সহ প্রয়োজনীয় কিছু সারঞ্জাম সাথে নিয়ে যায়।”

সবুজ বাংলা” ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক বেলাল উদ্দিন বলেন,ওখানে এতটাই দুর্গম পথ যে তাদের জন্য ত্রান নিয়ে যাওয়া যে কোন মানুষের পক্ষে সম্ভব নই। রোহিঙ্গা তাদের পরনের কাপড় ছাড়া আর কিছু নিয়ে আসতে পারেনি।আমাদের উপর তাকিয়ে থাকা ছাড়া তাদের আর কোন পথ নেই।

এ সময় সবুজ বাংলা টিম রোহিঙ্গা পরিবারের তাবুতে তাবুতে গিয়ে খোঁজ খবর নেই।তাদের উপর নির্যাতনের করুন কাহিনী শুনে সবার দুচোখ অশ্রুসিক্ত হয়ে যায়। এডভোকেট সাদ্দাম হোসাইন আজাদের নেতৃত্বে সবুজ বাংলা টিমে আরো উপস্থিত ছিলেন,”সবুজ বাংলা” উপদেষ্টা মফিজুর রহমান,শহিদুল ইসলাম,আনোয়ার হোছাইন মিছবাহ, “সবুজ বাংলার”ভারপ্রাপ্ত সম্পাদক সাহেদ ফেরদৌস হিরু, সম্পাদনা পর্ষদের সদস্য যথাক্রমে,মামুন আব্দুল্লাহ,বেলাল উদ্দিন,আ,ন,ম হাফিজুল্লাহ,সাইফুল ইসলাম সাঈম,সাদেক হোছাইন,আসাদ,হেলাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *