চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

লোহাগাড়ায় ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক

প্রকাশ: ২০১৭-০৯-৩০ ২১:৪৮:১৭ || আপডেট: ২০১৭-০৯-৩০ ২১:৪৮:১৭

লোহাগাড়ায় আটক মাদক ব্যবসায়ী মোহাম্মদ আলী ও পোড়া ফারুখ।

লোহাগাড়া অফিস : লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের দু’মাদক ব্যসায়ীকে আটক করেছে লোহাগাড়া থানা পুলিশ। গত ২৯ সেপ্টেম্বর রাতে মাদক ব্যবসায়ী মোহাম্মদ আলীকে এবং ৩০ সেপ্টেম্বর ভোরে মাদক ব্যবসায়ী পোড়া ফারুককে আটক করা হয়। আটক মোহাম্মদ আলী আধুনগর উত্তর হরিণা মিয়া পাড়ার মৃত গুরা মিয়ার পুত্র। পোড়া ফারুখ আধুনগর ৮ নং ওয়ার্ডের মৃত আব্দুল মতলবের পুত্র।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়া থানা পুলিশের এসআই হেলাল খান ও এএসআই ওয়াসিম মিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার আধুনগর উত্তর হরিণা মিয়া পাড়া এলাকায় অভিযান চালিয়ে মোহাম্মদ আলীর বাড়িতে অভিযান চালিয়ে ৫ বোতল ফেন্সিডিলসহ তাকে আটক করে। অপরদিকে, পোড়া ফারুখকে এলাকাবাসী ৩০ সেপ্টেম্বর ফজরের নামাজের পর স্থানীয় মুসল্লীরা এলাকার মাতব্বরসহ মিলে তাকে বাড়ি হতে আটক করে লোহাগাড়া থানা পুলিশের হাতে সোপার্দ করে। একইদিন তাকে ভ্রামাম্যান আদালতে হাজির করা হয়। আদালত যাচাই-বাচাই পূর্বক তাকে ১ বছর বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।
আটককৃতের বিরুদ্ধে লোহাগাড়া থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী বলেন, মাদক সম্রাট মোহাম্মদ আলী দক্ষিণ চট্টগ্রামের মাদকের গডফাদার। এতোদিন ধরা ছোঁয়ার বাইরে থেকে মাদক পাচার করে আসছে। অবশেষে পুলিশের হাতে গত ২৯ সেপ্টেম্বর রাতে আটক হয়।
স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে মোহাম্মদ আলী ও তার স্ত্রী পারভিন এলাকায় মাদক ব্যবসা চালিয়ে আসছে। নিষেধ করলে এলাকাবাসীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করবে মর্মে হুমকী দিয়ে আসছে। আটক মোহাম্মদ আলী ও পোড়া ফারুক একই এলাকার। তার দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছে। তাদের ভয়ে এলাকার কেউ মুখ খুলতে সাহস পেতো না। তাদের কারণে এলাকার উঠতি বয়সের ছেলেরা মাদকের ছোবল থেকে রক্ষা পাচ্ছে না। লোহাগাড়া থানা অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার) বলেন, আটককৃত মোহাম্মদ আলীর বিরুদ্ধে মাদক দ্রব্যনিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে। অন্যদিকে পোড়া ফারুখকে ভ্রাম্যমান আদালত এক বছরের সাজা দিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *