চট্টগ্রাম, , রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১

admin

নোয়াখালীতে বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাদের মধ্যে সংঘর্ষ

প্রকাশ: ২০১৭-১০-১১ ১৫:২১:৪৮ || আপডেট: ২০১৭-১০-১১ ১৫:২১:৪৮

বীর কন্ঠ ডেস্ক: খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালীতে বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 

 

 

এতে পুলিশ সদস্যসহ অন্তত অর্ধশতাধিক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী আহত হয়েছেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের ফাঁকা গুলি নিক্ষেপ করেছে।

 

এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় নেতা মাহবুব আলমগীর আলো, সদর উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন, নোয়াখালী পৌরসভার ৬ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিনসহ ১৩ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

 

বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা শহরের রশিদ কলোনি মোড় থেকে বিশ্বনাথ এলাকা পর্যন্ত দফায় দফায় এ সংর্ঘষের ঘটনা ঘটে।

 

 

সংর্ঘষে আহত জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু হাসান নোমান বলেন, দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালীতে আমরা একটি শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল বের করি। মিছিলটি রশিদ কলোনি মোড় থেকে বের হলে পুলিশ বিনা উস্কানিতে আমাদের উপর হামলা করে। এতে আমাদের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

 

পরে পুলিশ আহতদের অনেককেসহ বিএনপির কেন্দ্রীয় নেতা মাহবুব আলমগীর আলো, সদর উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিনসহ ১৩ জন নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে গেছে।

 

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, মিছিল থেকে পুলিশের উপর ইটপাকেল নিক্ষেপ করায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুঁড়েছে। এসময় আইন-শৃঙ্খলা রক্ষার কাজে বাধা দেয়ায় কয়েকজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। – সূত্র – পরিবর্তন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *