চট্টগ্রাম, , সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

admin

থানচিতে বিশ্ব খাদ্য দিবস পালিত

প্রকাশ: ২০১৭-১০-১৬ ২১:৪৬:৫৯ || আপডেট: ২০১৭-১০-১৬ ২১:৪৬:৫৯

শহিদু ইসলাম শহিদ, থানচি (বান্দরবান) প্রতিনিধি : 

‘‘অভিবাসনের ভবিষ্যৎ বদলে দাও,খাদ্য নিরাপত্তা ও গ্রামীন উন্নয়নে বিনিযোগ বাড়াও”এই প্রতিপাদ্য নিয়ে থানচি উপজেলা প্রশাসনের আয়োজনে,হিউম্যানিটারিয়াম ফাউন্ডেশন ও কারিতাসের অংশগ্রহনে বিশ্ব খাদ্য দিবস  উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে একটি বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । 

কারিতাস থানচি শাখার খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ সহায়ক ক্যথোয়াইপ্রু মার্মার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি  ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মার্মা  । সভাপতিত্ব করেন  থানচি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ ।  বিশেষ অতিথি  ছিলেন সহকারী কৃষি সম্প্রসারন কর্মকতা মোঃ ইদ্রিস, উপসহকারী কৃষি কর্মকতা বিশ্বজিৎ দাশ গুপ্ত,  এসআই জামাল হোসেন, হিউম্যানিটারিয়াম ফাউন্ডেশন’র সচিব চাকমা, কারিতাস থানচি শাখার খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা মি: রতন জ্যোতি চাকমা প্রমুখ । 

সভায় বক্তারা বলেন,   শহরে বিনিযোগ না বাড়িযে গ্রামঅঞ্চলে পতিত থাকা জমি সঠিক ব্যবহার করে সবজি, ধান, পশুপালন, মৎস্য, খামার গড়ে তোলা ,নিরাপদ খাদ্য উৎপাদন , সরবরাহ, বাজারজাতকরন করা সম্ভব। জলবায়ু পরিবর্তনের ফলে বিভিন্ন পরিবেশে,আবহাওয়ার উপযোগী জাতের চাষাবাদ বাড়ানোর আহবান জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *