চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

admin

লামা মাতামুহুরী সরকারী কলেজে ছাত্রী সমাবেশঅনুষ্ঠিত

প্রকাশ: ২০১৭-১০-১৮ ২২:১৩:২২ || আপডেট: ২০১৭-১০-১৮ ২২:৩১:০৪

বেলাল আহমদ,(বিশেষ ) প্রতিনিধি:

বান্দরবানের লামা-আলীকদমে একমাত্র উচ্চ শিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠ মাতামুহুরী সরকারী কলেজ ছাত্রলীগের উদ্যোগে ছাত্রী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

 

দীর্ঘদিন ধরে ঝিমিয়ে থাকা লামা কলেজ ছাত্রলীগকে পুনরুজ্জ্বীবিত করণের লক্ষে বুধরার (১৮ অক্টোবর) বিকালে মাতামুহুরী কলেজের বঙ্গবন্ধু হলে সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম (সাদ্দাম) এর সভাপতিত্বে ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সালা উদ্দীন ভূইয়া (নাহিদ) এর সঞ্চালনায় অনুষ্ঠিত ছাত্রী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য ও লামা উপজেলা মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা ফাতেমা পারুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারী নেত্রী জাহানারা আরজু,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,লামা পৌর সভার মেয়র মোঃ জহিরুল ইসলাম। পৌর মেয়র তার বক্তব্যে বলেন, সমাজে প্রত্যেকটি ক্ষেত্রে নারীদের অবদান রয়েছে। আমাদের আজকের প্রধানমন্ত্রীও সেই ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছেন। অতীতে সেই ব্রিটিশবিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে নারীদের অবদান রয়েছে। নারীরা নিজেদের চেতনাবোধ থেকেই মুক্তিযুদ্ধে গিয়েছেন। তাই নারীদের যদি সামাজিকভাবে সহযোগিতা করা হয় তাহলে তারা রাজনীতিতে আরো বেশি ভূমিকা পালন করতে পারবেন। এসময় তিনি ছাত্রলীগের উদ্যোগে এধরণের সমাবেশ আয়োজন করায় তিনি কলেজ ছাত্রলীগকে ধন্যবাদ জানান। প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল বলেন,  দেশে এখন নারীদের রাজনীতির জন্য অনুকূল পরিবেশ রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের এগিয়ে নেওয়ার জন্য সব সময়ই কাজ করে যাচ্ছেন। এ ধরনের বিভিন্ন সুযোগে পাশ্ববর্তী রাষ্ট্রের চেয়ে আমরা অনেক এগিয়ে রয়েছি।

 

কলেজের এই অগ্রগতির পিছনে কলেজ প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ আলী মিয়া ও পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও লামা উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইলের অসামান্য অবদানের কথা তুলে ধরেন।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ জাহেদ উদ্দীন, সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ, সাবেক জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ তৈয়ব আলী, ছাত্রনেতা আব্বাস উদ্দীন সেলিম, উপজেলা যুবলীগের সহ সভাপতি বিশ্বজিত বডুয়া, পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, মাতামুহুরী কলেজ ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদীকা তানিয়া আক্তার লাকী সহ সাবেক উপজেলা, পৌর, কলেজ ও ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগ নেতাকর্মীরা  উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *