চট্টগ্রাম, , বুধবার, ১৫ মে ২০২৪

Alauddin Lohagara

চকরিয়ায় ছাত্রলীগের কমিটি না থাকলেও সরকারের উন্নয়ন প্রচারের কার্যক্রম থেমে নেই

প্রকাশ: ২০১৮-০২-০১ ২১:০৬:৩১ || আপডেট: ২০১৮-০২-০১ ২১:০৬:৩১

মিজবাউল হক, চকরিয়া :

ভেঙ্গে দেওয়ার তিন মাস পার হলেও ছাত্রলীগের কোন সাংগঠনিক কার্যক্রম নেই চকরিয়া উপজেলায়। এখনো নতুন কমিটি না থাকায় অনেকটা জিমিয়ে পড়েছে সাংগঠনিক তৎপরতা।  পৌর ছাত্রলীগের কমিটি থাকলেও তাদের সাংগঠনিক কার্যক্রম চোখে পড়ছে না। তবে থেমে নেই পৌরসভা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল আনাছ। কোন নির্বাহী পদবী না থাকলেও ওই ছাত্রলীগ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডের প্রচার ও সংগঠনের দাওয়াত নিয়ে যাচ্ছেন।

ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল আনাছ বলেন, বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকান্ড নিয়ে গত ৩০ জানুয়ারি থেকে বিভিন্ন ইউনিয়নে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। সেখানে প্রজেক্টের মাধ্যমে উন্নয়নের প্রমান্য চিত্র প্রদর্শন করে সরকারের ভাবমূর্তি বৃদ্ধির জন্য জনসচেতনা সৃষ্টি করছি।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে চকরিয়া উপজেলা ছাত্রলীগের কার্যক্রম নেই। অনেকটা স্থবির হয়ে পড়েছে। বিলুপ্ত ঘোষণার পর থেকে আমি মাঠে ময়দানে কাজ করে যাচ্ছি এবং সংগঠনকে গতিশীল করার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগকে সু-সংগঠিত চেষ্ঠা করছি।

হারবাং ইউনিয়নে ষ্টেশনে প্রজেক্টের মাধ্যমে প্রদর্শনের সময় আওয়ামীলীগ নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার উপস্থিত ছিলেন। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর তিনি উন্নয়নের আমল পরিবর্তন এনেছেন। বড়বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করে উন্নয়নের রোল মড়েল হিসাবে আর্ন্তজাতিক হিসাবেক স্বীকৃতি লাভ করেন। তাই একজন ছাত্রলীগ কর্মী হিসাবে এই সরকারে উন্নয়নের প্রচারের জন্য গ্রামে গঞ্জে ঘুরে বেড়িয়েছি।

ছাত্রলীগ নেতা আনাছ আরও বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে খুন, গুম, অপহরণ, ছিনতাই, সংখ্যালগুদের নির্যাতন, মানুষের জমি দখল, বাসে অগ্নি সংযোগ, পেট্রোল বোমা ও আগুন সন্ত্রাসীর বিভাষিকাময় দৃশ্য প্রদর্শন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, প্রভাবশালী সদস্য এটিএম জিয়া উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, সদস্য আজিম উদ্দিন, পরিমল বড়ুয়া, চকরিয়া উপজেলা যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবদুল আলম, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য দিল মোহাম্মদ, আওয়ামীলীগ নেতা মনজুর, কৃষকলীগ নেতা আমির হোসেন, যুবলীগ নেতা বেলাল শওকত ও ছাত্রলীগ নেতা বাবু রিমন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *