চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

Alauddin Lohagara

রাতে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

প্রকাশ: ২০১৮-০২-০১ ১৯:১১:৩৫ || আপডেট: ২০১৮-০২-০১ ১৯:১১:৩৫

 

নিউজ ডেস্ক-

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করতে বঙ্গভবন যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (০১ফেব্রুয়ারি) রাত ৮টায় এই সাক্ষাৎ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। গণভবন সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে দ্বিতীয় বারের মতো রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে। আওয়ামী লীগের এই সিদ্ধান্ত সরাসরি রাষ্ট্রপতিকে জানাতেই বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

এর আগে, বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে মনোনয়ন দেয়।

গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তফসিল অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত জাতীয় সংসদ ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, রাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ৫ ফেব্রুয়ারি। এদিন সকাল দশটা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৭ ফেব্রুয়ারি সকাল দশটা থেকে শেষ না হওয়া পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহণ করা বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পাঁচ বছরের মেয়াদ এ বছরের ২৩ এপ্রিল শেষ হবে। আর সংবিধান অনুযায়ী মেয়াদ অবসানে পূর্ববর্তী ৯০ থেকে ৬০ দিনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *