চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

admin

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন জাকারিয়া দস্তগীর

প্রকাশ: ২০১৮-০৪-২১ ০১:২১:১৬ || আপডেট: ২০১৮-০৪-২১ ০১:২১:১৬

বীর কন্ঠ ডেস্ক :

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন জাকারিয়া দস্তগীর। তিনি এর আগে জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএস জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ তথ্য জানানো হয়।

নগরীতে ইউনিএইড কোচিং সেন্টারের পরিচালককে পেটানোর পরে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে এর আগে এক অধ্যক্ষকে মারধর করারও অভিযোগ ছিল।

বৃহস্পতিবার ওই কোচিং সেন্টারের পরিচালক মোহাম্মদ রাশেদ বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। এতে রনি ও তার বন্ধু নোমানকে আসামি করা হয়।

এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি নেয়ার ঘোষণা দেন নুরুল আজিম রনি। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা ওই ঘোষণাপত্রটি বৃহস্পতিবার সন্ধ্যায় ফেসবুকে পোস্ট করেন তিনি নিজেই।

সেখানে তিনি উল্লেখ করেন, ‘পিতা মুজিবুরের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক পদ থেকে আমি সজ্ঞানে অব্যাহতি নিলাম। একান্ত ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এমতাবস্থায় সংগঠনের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাাদক জাকারিয়া দস্তগীরকে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়ার অনুরোধ করেন রনি।

রনি তার অব্যাহতিপত্রে লিখেন, এ সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আবেদন করছি। প্রাণের ছাত্রলীগ ভালো থেকো, স্বকীয়তা নিয়ে লড়াই করার সৎ সাহস রেখো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

এরপর বৃহস্পতিবার রাতেই রনিকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।- জাগো নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *