চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

admin

সম্পাদকের ঈদ শুভেচ্ছা..

প্রকাশ: ২০১৮-০৬-১৫ ০২:৫২:৩৬ || আপডেট: ২০১৮-০৬-১৫ ০২:৫২:৩৬

আজ সৌদিআরব, কাল বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর। দীর্ঘ এক মাসের সিয়াম সাধনার পর আজকের এই দিনটি ধর্মপ্রাণ মুসলমানদের জন্য আনন্দের একটি দিন। ঈদ বয়ে আনে সুখ ও শান্তির বার্তা। গত বছর এইদিনেও দেশের বাহিরে ছিলাম। পরিবার-পরিজন, বন্ধু-স্বজন সকলকে মনে পড়ে। মাঝে মাঝে অসহায়বোধ করি। যখন প্রবাসীদের দেখি, তাদের ভালবাসা ও অান্তরিকতায় পরম সুখ খুঁজে পায়।

 

ঈদ সাম্যের শিক্ষা দেয়। ধনী-গরিবের  ব্যবধান ভূলিয়ে দেয়। নিজের প্রতিবেশি নতুন জামা কিনেছে কিনা খবর নিন। সাধ্যমত ভাগাভাগি করে উৎসব পালন করুন। পথশিশুর জন্য সহযোগিতার হাত বাড়ান। আপনজন, স্বজন ও বন্ধুদের ঈদ উপহার দিন। পারস্পারিক সম্পর্ক বাড়ান। আত্মীয়তার সম্পর্ক সুদৃঢ় করুন। মা-বাবাকে সর্বোচ্চ গুরুত্ব দিন। যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে ঈদ উদযাপিত হোক। সকলেই পরিবার পরিজন নিয়ে হাসি আর আনন্দে উপভোগ করুক এ উৎসব।

 

আজকের এই দিনটি প্রতিটি মুসলমানের কাছে অত্যন্ত আনন্দের ও সাম্যের দিন। আজ ঘরে ঘরে ঈদের আনন্দ। নতুন জামা-কাপড় পরে, সেমাই কোরমা পোলাও খাওয়া এবং আত্মীয়-স্বজনদের বাড়িতে বেড়ানো বাঙালিদের ঈদ আনন্দের একটি অংশ। তাই এক মাসের রমজানের পর আমাদের এই ঈদ নিয়ে আসে আনন্দের বার্তা। ধনী-গরিব কোনো ভেদাভেদ থাকে না আজকের এই দিনে। সবাই সমবেত হন ঈদগাহে ঈদের নামাজ আদায় করার জন্য।

আজকে ঈদের এই পবিত্র দিনটি সকলের জন্য অনাবিল আনন্দ বয়ে আনুক সেই কামনা রইলো। সকলকে আবারও ঈদের শুভেচ্ছা- ঈদ মোবারক।

 

কাইছার হামিদ, সম্পাদক-বীর কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *