চট্টগ্রাম, , রোববার, ১৯ মে ২০২৪

মিজবাউল হক চকরিয়া অফিস

১০০ শয্যার চকরিয়া সরকারি হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনে আসছেন স্বাস্থ্য মন্ত্রী 

প্রকাশ: ২০১৮-০৯-২৫ ২৩:৪৭:৫২ || আপডেট: ২০১৮-০৯-২৫ ২৩:৪৭:৫২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের আওতায় চকরিয়া সরকারি হাসপাতালকে ৫০ শয্যা থেকে ১’শ শয্যায় উন্নীতকরণের কাজ শুরু হয়েছে। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধিনে ২৮ কোটি টাকা বরাদ্দে নির্মিত হচ্ছে হাসপাতালের নতুন ভবন। আগামী ২৭ সেপ্টেম্বর হাসপাতালের নির্মাণ কাজের ভিস্তিপ্রস্তর করবেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কক্সবাজারের সহকারি প্রকৌশলী মোরশেদুল আলম জানান, একটি ঠিকাদারী প্রতিষ্ঠান হাসপাতালের নতুন ভবনের নির্মাণ কাজ শুরু করেছেন। প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে পাঁচটি ভবন নির্মিত হবে। ১’শ শয্যায় উন্নীতকরণে ৪তলা নতুন হাসপাতাল ভবন, তত্তাবধায়কের বাসা, ৫তলা স্টাফ কোয়ার্টার, ৫তলা নার্স কোয়ার্টার ও ডক্টরস কোয়াটার। এছাড়া গাড়ির রাখার গ্যারেজ ও চালক হাউজ নির্মিত হবে এদিকে ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রীর আগমন উপলক্ষে মঙ্গলবার হাসপাতালের নির্মাণ কাজের অগ্রগতি পরির্দশন ও হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম। পরে উপজেলা চেয়ারম্যানের সরকারি বাসভবনে চকরিয়া উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের জরুরী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।  সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।

 

স্বাস্থ্য মন্ত্রী চকরিয়া আগমন উপলক্ষে আওয়ামীলীগের উদ্যোগে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে চকরিয়া উপজেলা, পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের পক্ষ থেকে স্বাস্থ্যমন্ত্রীর আগমন উপলক্ষে আয়োজিত সমাবেশে অংশগ্রহনের জন্য সবাইকে এখন থেকে প্রস্তুতি গ্রহন করতে হবে। সভায় আরও উপস্থিত ছিলেন হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ, আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা.শোভন দত্ত, পৌর আওয়ামীলীগের সদস্য মিফতাব উদ্দিন চৌধুরী, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, সাবেক ছাত্রনেতা রাজিব চৌধুরী, জেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলাম রাহিত, ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাইছার হামিদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড চকরিয়া উপজেলা কমিটির সভাপতি মো.নেজাম উদ্দিন, যুবলীগ নেতা সাইফুল ইসলাম, ডুলাহাজারা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক হাসানুল ইসলাম আদর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *