চট্টগ্রাম, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

পটিয়া এডভোকেট্স ক্লার্ক এসোসিয়েশনের মানববন্ধনে খুনিদের গ্রেফতার দাবি

প্রকাশ: ২০১৮-১১-২৭ ০১:৩০:৪৩ || আপডেট: ২০১৮-১১-২৭ ০১:৩০:৪৩

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : 

পটিয়ার কুসুমপুরায় গৃহবধূ চুমকীকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার ঘটনায় জড়িত আসামিদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচার দাবিতে পটিয়া এডভোকেট্স ক্লার্ক এসোসিয়েশনের পক্ষ থেকে মানববন্ধন করা হয়েছে। গত রবিবার দুপুরে পটিয়া আদালত গেইটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মাননববন্ধনে এডভোকেট্স ক্লার্ক ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশ নেন।

এতে বক্তারা বলেন, পুলিশ যথাসময়ে এ মামলা না নিলেও পরে আদালতের আদেশে মামলা রেকর্ড করে। কিন্তু অদ্যাবধি কোন আসামি গ্রেপ্তার করতে পারেনি। তারা অবিলম্বে আসামিদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় তারা আরো বৃহত্তর  কর্মসূচি পালনের হুঁশিয়ারী উচ্চারণ করেন।

উল্লেখ্য, পটিয়ার এক সন্তানের জননী গৃহবধূ জুবাইর মোস্তফা চুমকী (২২) কে গত ১৪ নভেম্বর হত্যার ঘঠনা ঘটে। মৃত্যুর ঘটনায় আদালতের আদেশে ঘটনার ৬দিন পর হত্যা মামলা দায়ের করে পটিয়া থানা পুলিশ। চুমকী আত্মহত্যা করেছে বলে সে সময় স্বামীর পরিবার অপপ্রচার করে। চুমকীর পিতা পটিয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করলে আদালত এফআইআর হিসেবে তা গ্রহণের মাধ্যমে এক দিনের মধ্যে আদালতকে অবগত করার নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে পটিয়া থানা পুলিশ তা হত্যা মামলা হিসেবে রেকর্ড করে আদালতকে অবহিত করেন। নিহত গৃহবধূর ২ বছরের একটি পুত্র সন্তান থাকলেও শিশুটি এখন মা হারা হয়েছে। ফলে সে প্রতিদিন মায়ের জন্য আহাজারী করছে। যেন তার কান্না থামছেই না বলে তার নানা গোলাম মোস্তফা জানান। এসময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন এবং তার মেয়ে হত্যার বিচার দাবি করেন। তবে রোববার আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন পটিয়া আদালত এডভোকেট্স ক্লার্ক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ। এতে বক্তব্য রাখেন  এডভোকেট অরুণ কুমুর মিত্র, এডভোকেট কাজী নুর মোহাম্মদ, সংগঠনের সভাপতি শহীদ উদ্দিন শরীফ, সহসভাপতি মিন্টু দে মন্টু, সহ সম্পাদক খোরশেদুল আলম, সাংগঠনিক সম্পাদক একরামুল হক, কোষাধ্যক্ষ প্রদীপ চৌধুরী, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক সুমন দে, সংগঠনের সাবেক সহসভাপতি ও গৃহবধূর পিতা মোহাম্মদ মোস্তফা প্রমুখ।

এদিকে এক বিবৃতিতে এ হত্যাকান্ডের যথাযথ বিচার ও খুনিদের ফাঁসির দাবি জানিয়েছেন বোয়ালখালী উপজেলা মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি সাংবাদিক মোজাহেদুল ইসলাম। তিনি জানান, গোলাম মোস্তফা একজন মানবাধিকার কর্মী। আমরা তার কন্যা হত্যার বিচার চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *