চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রাঙ্গুনিয়ায় নৌকার প্রচারণায় বড়-ছোট পর্দার এক ঝাঁক তারকা

প্রকাশ: ২০১৮-১২-২০ ২৩:৪৩:১৮ || আপডেট: ২০১৮-১২-২০ ২৩:৪৩:১৮

আব্বাস হোসাইন, প্রতিনিধি, : রাঙ্গুনিয়া, চট্টগ্রাম চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নৌকায় ভোট চেয়ে প্রচারপত্র বিলি করেছেন বড় ও ছোট পর্দার এক ঝাঁক তারকা। প্রচারনার পর সমাবেশেও বক্তব্য দেন তারকারা। গতকাল বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকাল থেকেই কাপ্তাই সড়কের দুই পাশে ভীড় জমান লোকজন। বিকাল সাড়ে ৪টার দিকে আসেন তারা। ট্রাকে চড়ে উপজেলার পোমরা গোচরা বাজারে উৎসুক হাজার হাজার জনতার সামনে বক্তব্য রাখেন বড় পর্দারর তারকা ফেরদৌস ও রিয়াজ। তাঁদের সাথে ছিলেন তারকা অরুণা বিশ্বাস, সাইমন সাদিক, তারিন।

রাঙ্গুনিয়ার আওয়ামীলীগ প্রার্থী হাছান মাহমুদের পক্ষে সাধারণ জনগণের মাঝে প্রচারপত্র বিলি করে ভোট চান। পরে হাজারো ভক্তদের ভীর ঠেলে অভিনয় শিল্পীদের বহনকারী ট্রাকটি ধীরে ধীরে এগুতে শুরু করে। এসময় নৌকার পক্ষে স্লোগান ধরছিলেন এবং নৌকায় ভোট দেওয়ার আহবান জানান। জুটমিল, নোয়াগাঁও, গোডাউন, মোহাম্মদপুর, ইছাখালী, ঘাটচেক হয়ে পরে রোয়াজারহাটের রাঙ্গুনিয়া ক্লাব মাঠে সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সব তারকারা। রিয়াজ তাঁর বক্তব্যের শুরুতেই নৌকার পক্ষে স্লোগান ধরেন। তিনি বলেন, ‘দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার পক্ষে ভোট দেওয়া খুবই প্রয়োজন। আমি সাধারণ মানুষের ভালবাসায় যেমন আজকে রিয়াজ হয়েছি, আপনাদের অশেষ ভালবাসা পাচ্ছি, আমার এই ভালবাসার প্রতিদান নৌকার পক্ষে ভোট দিয়ে দেবেন এই প্রত্যাশা রাখি।’ নায়ক ফেরদৌস তার বক্তব্যে বলেন, ‘আমি যেমন চলচিত্রের নায়ক, রাঙ্গুনিয়ার উন্নয়নের নায়ক হচ্ছেন হাছান মাহমুদ।

আজ থেকে দশ বছর আগে, আমি যখন এই কাপ্তাই সড়ক পথে সুর্টিংয়ে যেতাম তখন রাস্তার অবস্থা খুবই নাজুক ছিল। এলাকার অব¯’া আরও খারাপ ছিল। এখন উন্নয়নে পুরা এলাকার চেহেরা পাল্টে গেছে। একজন দেশপ্রেমিক নাগরিক কখনোই নৌকার বাইরে যাওয়ার সুযোগ নেই।’ অরুণা বিশ্বাস চট্টগ্রামের ভাষাই বক্তব্যের শুরুতেই বলেন, ‘বদ্দা অনরা ক্যান আছন?’ এসময় তার সামনে হাজারো মোবাইল ফোনের আলো সন্ধ্যার অন্ধকারকে দূর করেছে। তিনি এই উদ্দেশ্যে বলেন, আপনাদের হাতে হাতে এখন মোবাইল ফোন, এটা সহজলভ্য হয়েছে একমাত্র জননেত্রী শেখ হাসিনার কারণে। এভাবে প্রতিক্ষেত্রে দেশ উন্নয়নে পাল্টে গেছে।

রাঙ্গুনিয়ায় ড. হাছান মাহমুদ পুরো জনপদকে সাজিয়েছেন। উন্নয়নে পাল্টে দিয়েছেন। এই ধারা অব্যাহত রাখতে নৌকার কোন বিকল্প নেই বলে উল্লেখ করেন তিনি। রাঙ্গুনিয়ায় নৌকার পক্ষে প্রচারণায় আসা অভিনয়শিল্পীরা তরুণ প্রজন্মের প্রথম ভোট যেন নৌকার পক্ষে হয় এই আহবান জানান। এসময় তারকাদের সাথে একই মঞ্চে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন খাঁন, সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সদস্য এমরুল করিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *