চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

অধীর বড়ুয়া বোয়ালখালী প্রতিনিধি

প্রবীন বৌদ্ধ ভিক্ষু অানন্দমিত্র মহাস্থবির বিনা চিকিৎসায় কাতরাচ্ছেঃ জরুরী চিকিৎসা সহায়তা কামনা

প্রকাশ: ২০১৯-০১-০৭ ০০:১০:২৫ || আপডেট: ২০১৯-০১-০৭ ০০:১০:২৫

অধীর বড়ুয়াঃ বাঙ্গালী বৌদ্ধ সমাজের প্রবীন ও ত্যাগী বৌদ্ধ ভিক্ষু শ্রীমৎ অানন্দমিত্র মহাস্থবির দীর্ঘদিন বার্ধক্য জনিত ও বহুবিধ রোগে অাক্রান্ত হয়ে প্রয়োজনীয় চিকিৎসার অভাবে ধুকে ধুকে কাতরাচ্ছে বলে বিভিন্ন সামাজিক গণমাধ্যমে কয়দিন ধরে জানা গেছে। বাঁশখালীর শীলকূপ গ্রামে তিনি অার্থিক ও প্রয়োজনীয় চিকিৎসার অভাবে কাতরালেও সমাজের বিত্তবানরা তেমনটা এগিয়ে না অাসায় তাঁর অবস্থা দিন দিন অবনতি হচ্ছে বলে জানা গেছে।

না প্রকাশ না করার শর্তে অনেকেই এ প্রতিবেদককে ক্ষোভ প্রকাশ করে বলেন- বৌদ্ধ সমাজে অনেকই যাদের অার্থিক স্বচ্ছজলতা রয়েছেন তারা চাইলে দীর্ঘ বর্ষাবাস যাপনকারী এ ভিক্ষুর প্রয়োজনীয় চিকিৎসা অনায়াসে করা যায়। তারা অারো বলেন- বৌদ্ধ সমাজে কোন ভিক্ষু সংঘ মারা গেলে তার উৎসব মুখর অন্ত্যেষ্টিক্রিয়া করার জন্য এবং ধর্মীয় নানান অনুষ্টানাদি করার জন্য যেভাবে বড় বড় বাজেট, বিশাল কমিটি করতে নানান ধাক্কাধাক্কি ও চাঁদা অাদায়ের যে হুলুস্হুুল শুরু হয় তা সমাজের এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে তাতে অানন্দমিত্র মহাস্থবির’র মতো অসুস্হ বৌদ্ধ ভিক্ষু তথা এ সমাজের ক্ষতিগ্রস্থ সমস্যাগুলোর সমাধানে যদি কাজ করা যায় তাহলে তুলনামূলকভাবে সমাজ উপকৃত হত।

তাই সমাজের বিত্তবান ও বড় বড় বাজেটের ধর্মীয় অনুষ্টান করার উদ্যোক্তারা যদি অানন্দমিত্র ভান্তের চিকিৎসায় এগিয়ে অাসেন তাহলে ধূকে ধূকে বিনা চিকিৎসায় মারা যাওয়া থেকে রক্ষা পেতে পারেন। অাগ্রহীরা সরেজমিনে প্রত্যক্ষ হয়ে অানন্দমিত্র ভান্তের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ অনুরোধ রইলো। তথ্য সহায়তায় এই ০১৬২৬৩৬৭৭৯৬ ( বিক্যাশ)নম্বরে যোগাযোগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *