চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

রামুর কচ্ছপিয়ায় বসতবিটা দখলে নিতে হামলা : আহত ১

প্রকাশ: ২০১৯-০১-০৭ ০০:১৬:১০ || আপডেট: ২০১৯-০১-০৭ ০০:১৬:১০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধিঃ ৬ জানুয়ারী ২০১৯ ইং কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের দুর্গম গোদাইয়া কাটা গ্রামের অসহায় ৭০ বছরের বৃদ্ধা মোঃ হোসেনের বসতবিটা জোরপূর্বক দখলে নিতে পরিকল্পিত ভাবে সন্ত্রাসী কায়দায় হামলা করেছে পার্শ্ববর্তী একই ইউনিয়নের বালুবাসা গ্রামের মৃত ছৈয়দ আলমের ছেলে মোসলেম গংরা। এ সময় তাদের হামলায় বৃদ্ধা মোঃ হোসেনের ছেলে দিন মজুর সমশুল আলম (৩০) গুরুতর আহত হয়। বর্তমানে আহত সমশুল আলম নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শনিবার (৫ জানুয়ারী ) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বৃদ্ধা মোঃ হোসেন জানান, তিনি দীর্ঘ ২৫ বছর ধরে সরকারি এই জায়গা আবাদ করে বসবাস করে আসছিলেন। হঠাৎ করে মোসলেম দলবল নিয়ে আমার বসতবিটার ঘেরা (সীমানা) ভেঙ্গে তছনছ করে কলা গাছ ও লেবু গাছ কেটে পেলে। এ সময় ছেলেকে পেয়ে তারা ব্যাপক মারধর করে। হামলাকারীরা লম্বা দা দিয়ে হত্যা করতে ছেলে সমশুল আলমের মাথায় কোপা দিলে সে সাথে সাথে মাটিতে পড়ে যায় ঘটনাস্থলে তার মৃত্যু হয়েছে মনে করে তারা পালিয়ে যায়।

এর পর স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ বিষয়ে ওয়ার্ড মেম্বার ও প্রবীণ আওয়ামীলীগ নেতা জামাল আহম্মদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন অসহায় ব্যক্তির বসতবিটা দখলের চেষ্টা ও একজন নিরাপরাধ ব্যক্তিকে মারধর করায় তিনি দুঃখ প্রকাশ করেন এবং সুস্থ হলে বিষয়টি সামাজিক ভাবে বিচার করে দেওয়ার কথা বলেন। জানতে চাইলে অভিযুক্ত মোসলেম এ প্রতিবেদককে বলেন তারা আমাদের খতিয়ান ভুক্ত জমির পাশে সে জন্য ঐ জায়াগারও আমারা দাবী করতে পারি কিন্তু তারা গরীব হিসাবে সেখানে থাকতে দেওয়া হয়েছে। ঐদিন তারা আমাদের সীমানায় ঘেরা দেওয়ায় রাগের মাথায় এ ঘটনা ঘটে।

এ সংবাদ লেখা কাল পর্যন্ত আহত সমশুল আলম আংশকা জনক অবস্থায় চিকিৎসাধীন আছেন। আলম ও প্রত্যক্ষদর্শীরা জানান আহতদের শরীরের বিভিন্ন অংশে কাটা ও রক্তাক্ত আঘাত হয়ে অজ্ঞান অবস্থায় ঘটনা স্থলে সমশুল আলম মাঠিতে পড়ে যায়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

এ বিষয়ে জানতে চাইলে গর্জনিয়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মোঃ আলমগীর ঘটনার বিষয়ে তিনি অবগত নন তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেন আহতের পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *