চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান গ্রেফতার : ইউপিডিএফ’র নিন্দা

প্রকাশ: ২০১৯-০১-৩০ ২২:৪৩:৩৯ || আপডেট: ২০১৯-০১-৩০ ২৩:০২:০০

 

খাগড়াছড়ি,প্রতিনিধি॥

পার্বত্য জেলা খাগড়াছড়ির দুর্গম লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। মঙ্গলবার রাত ১১টায়  লক্ষীছড়ি উপজেলা সদর থেকে মোটর সাইকেল যোগে শিলাছড়ি যাওয়ার পথে নিরাপত্তা বাহিনীর চেক পোস্টের সামনে থেকে তাকে আটক করা হয়।

 

লক্ষীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আব্দুল  জব্বার জানান, গ্রেফতারকৃত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা রাঙ্গামাটির লংগদু ও নানিয়াচর এলাকায় সংঘটিত চাঞ্চল্যকর হত্যাকান্ডের অন্যতম আসামী। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিল। এছাড়া তার বিরুদ্ধে অস্ত্র আইনেও মামলা রয়েছে। বুধবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করা হলে আদালত কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।

 

এদিকে,লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। লক্ষ্মীছড়ি,মানিকছড়ি,মাটিরাঙ্গা ও গুইমারা এলাকার দায়ত্বরত ইউপিডিএফ সংগঠক সচিব চাকমা ৩০ জানুয়ারি সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে এই দাবি জানান।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ১ জানুয়ারি নিজ বাসা হতে অস্ত্র ও গুলিসহ যৌথবাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। তিনি দীর্ঘদিন আত্মগোপনে থাকায় বর্তমানে ভাইস চেয়ারম্যান অংগ্য প্র“ মারমা উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *