চট্টগ্রাম, , রোববার, ১২ মে ২০২৪

হিল্লোল দত্ত আলীকদম, বান্দরবান প্রতিনিধি

সেনাবাহিনী সবসময় মানব কল্যানে কাজ করছে : মাসিক অনুদান প্রদান অনুষ্ঠানে লেঃ কর্ণেল মোঃ সাইফ শামীম পিএসসি

প্রকাশ: ২০১৯-০৫-০৮ ২৩:৩৬:৫২ || আপডেট: ২০১৯-০৫-০৮ ২৩:৩৬:৫২

হিল্লোল দত্ত,আলীকদম প্রতিনিধি : বান্দরবানের আলীকদমে সেনা জোনের উদ্যেগে আলীকদম – লামার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গরীব মেধাবী ছাত্রছাত্রী,শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনার নিমিত্তে প্রতিষ্ঠান প্রধানকে মাসিক অনুদান প্রদান করা হয়েছে। বুধবার বেলা ১১টার সময় আলীকদম জোনের হলরুমে আলীকদম-লামার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে মাসিক অনুদান প্রদান করেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ সাইফ শামীম পিএসসি।

মাসিক অনুদান প্রদান কালে জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ সাইফ শামীম পিএসসি বলেন প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ায় মনোযোগী হয়ে দেশ ও জাতির কল্যাণের জন্য কাজ করতে হবে। বান্দরবান জেলা সম্প্রীতি বন্ধনের একটি নীড়। জাতি,ধর্ম বর্ণ নির্বিশেষে একে অপরের উপর আস্থা রেখে দীর্ঘকাল ধরে সুসম্পর্ক বজায় রয়েছে এখানে। সন্ত্রাসী কর্মকাণ্ড করার কোন সুযোগ নেই এখানে। সন্ত্রাসীদের কোনো জাত নেই। আমরা শান্তি চাই। দেশ এবং এলাকার শান্তির জন্য যেকোন সন্ত্রাসী কর্মকাণ্ড নির্মূল করতে সেনাবাহিনী সর্বদাই প্রস্তুত রয়েছে। এ সময় তিনি আরো বলেন সেনাবাহিনী সবসময় মানুষের কল্যাণে কাজ করছে। অতীতের মতো পাহাড়ে নিরাপত্তা স্থাপনের পাশাপাশি মানবিক সহযোগিতায় সেনাবাহিনী দায়িত্ব পালন করে আসছে। অপরাধ নির্মূলের পাশাপাশি শান্তি, সম্প্রীতি, শৃঙ্খলা সবকিছু স্বাভাবিক রাখতে সেনাবাহিনীর পাশাপাশি সক্রিয় ভাবে সবাই সহযোগীতা করে আসছে এবং ভবিষ্যতেও সবার সহযোগিতা প্রয়োজন। কারও একার পক্ষে কােনো কাজ এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়।তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

অনুদান প্রদান অনুষ্ঠানে আলীকদম জোনের উপ-অধিনায়ক মেজর এএসএম ফখরুল ইসলাম চৌধুরী পিএসসি ছাড়াও সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা,সাংবাদিক ও ২২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও বিভিন্ন বিদ্যালয়ের গরীব মেধাবী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, আলীকদম সেনা জোনের অর্থায়নে আলীকদম মৈত্রী উচ্চ বিদ্যালয়, আলীকদম মুরুং ছাত্রাবাসসহ আলীকদম-লামা উপজেলার বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হয়।এছাড়াও পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার যাবতীয় খরচ বহন করে থাকে সেনাবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *