চট্টগ্রাম, , শনিবার, ১৮ মে ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীর ভাদালিয়ায় আল্লামা আবুল কালাম (রহ.) ইয়ং সোসাইটির ইফতার সামগ্রী বিতরণ

প্রকাশ: ২০১৯-০৫-১৬ ২১:৫৫:০৮ || আপডেট: ২০১৯-০৫-১৬ ২১:৫৫:০৮

 

বাঁশখালী প্রতিনিধি :

বাঁশখালীর দক্ষিণ জালিয়াঘাটা কানোনগোখিল ঐতিহ্যবাহী সেবামূলক সংগঠন আল্লামা আবুল কালাম (রহ.) ইয়ং সোসাইটির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান আজ ১৬ মে বৃহস্পতিবার সকালে ভাদালিয়া হারুন বাজার সংলগ্ন আল ক্বলম ইসলামী পাঠাগারে অনুষ্ঠিত হয়।
সংগঠনের সিনিয়র উপদেষ্টা মাওলানা মুফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি সাংবাদিক শফকত হোসাইন চাটগামী।

সংগঠনের সেক্রেটারী মাওলানা ইয়াকুব কাসেমীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন, বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল্লাহ, ইউপি সদস্য মোহাম্মদ আবুল কালাম, সমাজসেবক মোহাম্মদ আবু সৈয়দ, প্রবাসী মোহাম্মদ ছাদেক, সংগঠনের প্রধান উপদেষ্টা মাওলানা মাহমুদুল ইসলাম, মাওলানা ইউছুফ প্রমুখ। উপস্থিত ছিলেন, মাওলানা শামসুল আলম, মাওলানা ক্বারী আব্দুল মন্নান, আবুল হোসাইন মিকার, মাওলানা আব্দুর রহিম, মাওলানা আবছার, মোহাম্মদ এনাম, হাফেজ আবু ছালেক, মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ আবু ছিদ্দীক, মোহাম্মদ ওসামা,মোহাম্মাদ নুর হোসাইন, মোহাম্মদ আব্দুর রহিম, মোহাম্মদ আহমদ হোসাইন, মোহাম্মদ ইলিয়াছ, হাফেজ শহীদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রবীণ আলেম আল্লামা নুরুল হক আদীব সাহেব হুজুর দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

উল্লেখ্য, প্রতি বছরের ন্যয় এবারও আল্লামা আবুল কালাম ইয়ং সোসাইটির উদ্যোগে বিভিন্ন মসজিদ, মাদরাসাসহ ২ শতাধিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। সম্পুর্ণ সংগঠনটির সদস্যদের ব্যক্তিগত চাঁদা ও এককালীন দান থেকে এই ইফতার সামগ্রী বিতরণের কর্মসুচি পালন করা হয়। সংগঠনের উপদেষ্টা মাওলানা মাহমুদুল ইসলাম বলেন, সম্পুর্ণ মানবিক কারণেই প্রতিবেশী তথা সমাজের পাশে দাড়ানোর মহান দায়িত্ব থেকে আমরা এই ইফতার সামগ্রী বিতরণ করে থাকি। তিনি সমাজের বিত্তবানদের রোজাদার মুসলমানদের পাশে দাড়ানোর আহবান জানিয়ে বলেন, এর মাধ্যমে একজন রোজাদার রোজা রেখে যে ছাওয়াব পাবে ইফতার প্রদানকারীও ওই রোজাদারের সমান ছাওয়াবের ভাগিদার হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *