চট্টগ্রাম, , বুধবার, ১৫ মে ২০২৪

আলাউদ্দিন ডেস্ক কন্ট্রিবিউটর

ঈদ বাজার: লোহাগাড়ায় মধ্যরাত পর্যন্ত চলছে কেনাকাটা

প্রকাশ: ২০১৯-০৫-২৪ ০২:২৫:৪২ || আপডেট: ২০১৯-০৫-২৪ ০২:৩০:০৭

আলাউদ্দিন, বীর কন্ঠ:

রমজানের শুরুতে ঈদের কেনাবেচা কম হলেও মাঝখানে এসে জমজমাটভাবে চলছে ঈদের কেনাকাটা। লোহাগাড়া উপজেলার  শপিং মলগুলোতে তিল ধারণের ঠাই নেই এখন। সর্বত্রই লোকে লোকারণ্য।

উপজেলা সদর বটতলী শহর ও পদুয়া তেওয়ারী হাটে রয়েছে একাধিক মার্কেট। এ শহরের স্টার সুপার মার্কেট, লোহাগাড়া শপিং সেন্টার, সুপার মার্কেট, কর্ণফুলী সিটি, মোস্তফা সিটি, নিউ মার্কেট, বেস্ট চৌধুরী  প্লাজা, বদিউর রহমান মার্কেট, এমকে শপিং সেন্টার, এম রহমান মার্কেট এবং পদুয়া তেওয়ারী হাটে সিকো মার্কেট, শপিং কমপ্লেক্স ও সেভেন স্টার মার্কেটে বেচা-বিক্রি জমে উঠেছে। প্রতিনিয়ত বাড়ছে ভিড়। ঈদকে সামনে রেখে মার্কেটগুলো বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করায় সর্বত্রই উৎসবের আমেজ।

সকাল ১০টা থেকে মার্কেট খোলা থাকায় অনেকে ভিড় এড়াতে সকাল সকালই বেরিয়ে পড়েন বাজার করতে।অনেকে মনে করেন ইফতারের আগে ভিড় কম থাকে, তাই তারা বিকাল বেলাতেই বাজার করেন। অনেকে সারাদিন রোজা রেখে বাজারের ঝাক্কি পোহাতে চান না। তাই ইফতারের পর রাতের বেলায় শপিং করতে স্বাচ্ছন্দবোধ করেন। অধিকাংশ মানুষই এই সময়টাতেই মধ্যরাত পর্যন্ত বাজার করেন।

লোহাগাড়া বটতলীর ষ্টার সুপার মার্কেটের ব্যবসায়ী কল্যান সমিতির সাংগঠনিক সম্পাদক ও  চমক শাড়ীজের স্বত্বাধিকারী মোস্তফা কামাল  জানান, রমজানের শুরুতে আমাদের ব্যবসা আশানুরুপ না হলেও এখন যে ক্রেতা সমাগম হচ্ছে তাতে আমরা অনেক খুশি। ক্রেতাদের চাহিদার কথা বিবেচনা করে আমরা আধুনিক ও ভালো মানের কাপড়ের কালেকশন রেখেছি। আশা করি ঈদের আগের দিন পর্যন্ত এভাবে বা এর থেকেও ভালো বিক্রি আমরা দিতে পারবো।

 

তিনি আরো জানান, এবারের ঈদে বিভিন্ন ডিজাইনের শাড়ি এসেছে এগুলোর মধ্যে  রাজস্থান সিল্ক ৫ থেকে ২৫ হাজার টাকা, চেন্নাই কাতান ১০ থেকে ১৫ হাজার, নেটের শাড়ি ৪ থেকে ১০ হাজার, ব্যাঙ্গালুরু কাতান ৫ থেকে ১০ হাজার, কাঞ্চিভরম ১০ থেকে ১৫ হাজার, টাঙ্গাইল সিল্ক ৭০০ থেকে ২ হাজার এবং দেশি সুতি শাড়ি বিক্রি হচ্ছে ৬০০ থেকে ১ হাজার ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়াও ক্রেতারা পছন্দ অনুযায়ী ড্রেস, শাড়ি, বাচ্চাদের পোশাক, শার্ট, টি-শার্ট, প্যান্ট, পাঞ্জাবি, জুতা, কসমেটিক্স, জুয়েলারি বিভিন্ন মার্কেট ঘুরে ঘুরে যাচাই করে কিনছেন।

পুটিবিলা ইউনিয়ন থেকে আসা নাজিম উদ্দিন জানান,  ৫ বছর পর সৌদি আরব থেকে দেশে  আসলাম, আসছে ঈদুল ফিতর। ঈদের আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নিতে আগেভাগেই পরিবারের সবার জন্য নতুন কাপড় কিনে নিয়েছি। এখন নিজের জন্য কিনছি।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ সাইফুল  ইসলাম বলেন, ঈদকে সামনে রেখে উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ইভটিজিং, চুরি, ডাকাতি ও ছিনতাইসহ যে কোন ধরেনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশি টহল জোরদার রেখেছে লোহাগাড়া থানা প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *