চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ফারুক খান তুহিন

বান্দরবানে আওয়ামীলীগ নেতা হত্যার প্রতিবাদে অর্ধদিবস হরতাল চলছে

প্রকাশ: ২০১৯-০৫-২৬ ১১:০০:২৩ || আপডেট: ২০১৯-০৫-২৬ ১১:০৬:০২

ফারুক খান তুহিন, বান্দরবান থেকে : 

বান্দরবানে সরকার দলীয় এক নেতাকে হত্যার প্রতিবাদে জেলাব্যাপী হরতাল কর্মসূচী পালন করছে আওয়ামীলীগ। রবিবার (২৬ মে)  ভোর ছয়টা থেকে রাস্তায় নামে আওয়ামীলীগের নেতাকর্মীরা। ফলে বান্দরবান থেকে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যেতে পারেনি। নৌপথেও কোন বাহন ছেড়ে যায়নি।

সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, জেলা শহরের বাস স্ট্যান্ড, ট্রাফিক মোড়, ক্যাংয়ের মোড়, মেঘলা, রেইছা বাজার, মাঝেরপাড়া, সুয়ালকের বান্দরবান কেরানীহাট সড়কে অবস্থান নিয়েছে নেতাকর্মীরা। এসময় এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সাংবাদিক ও আইন শৃংখলাবাহিনীর গাড়ি হরতালের আওতামুক্ত ছিল।

প্রসঙ্গত, বুধবার বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মং মার্মাকে অপহরণে পর নৃশংসভাবে হত্যা করে সন্ত্রাসীরা। পুলিশ সদরের উজি হেডম্যানপাড়া থেকে চথোয়াই মং মার্মার মরদেহ উদ্ধার করে সুরতহাল শেষে পরিবারের কাছে হস্তানন্তর করেছে।

অন্যদিকে  হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)’র  ৪ সদস্যকে আটক করেছে পুলিশ।

বান্দরবান উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মংক্যচিং জানান, সন্ত্রাসীদের বিরুদ্ধে আমরা  হরতাল পালন করছি। আজকের পর উপরস্থ নেতারা আরো কর্মসূচি দিলে তাও পালন করতে আমরা বদ্ধপরিকার।

বান্দরবান সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পযেন্টগুলোতে পুলিশ মোতায়েন আছে। আওয়ামী লীগ নেতা হত্যাকাণ্ডের ঘটনায় এরই মধ্যে চারজনকে জিঙ্গাসাবাদের জন্য থানায় এনেছি।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *