চট্টগ্রাম, , রোববার, ১৯ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

ঈদগাঁও-ঈদগড় সড়কে এক প্রবাসী অপহৃত ৩ লক্ষ টাকা মুক্তিপণ দাবী

প্রকাশ: ২০১৯-০৮-০৩ ২৩:০৬:০৮ || আপডেট: ২০১৯-০৮-০৩ ২৩:০৭:২৪

 মোঃ জয়নাল আবেদীন টুক্কু : কক্সবাজারের সদর ও রামু উপজেলার ঈদগড়-ঈদগাঁও সড়কের গজালিয়া হিমছড়ি ঢালায় সিএনজি অটোরিক্সায় দুর্ধর্ষ ডাকাতি ও এক ওমান প্রবাসী অপহৃত। তার নাম মাহবুবুর রহমান (৩০) সে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের মধ্যম বাইশারী গ্রামের মৃত জাফর হোসেনের ছেলে। শনিবার (৩ আগস্ট) সকাল ৭ টায় এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায় বাইশারী থেকে ঈদগাঁওগামী সিএনজি অটোরিকশা গতিরোধ করে ৭/৮ জনের সশস্ত্র ডাকাতদল। এসময় ডাকতরা অন্য যাত্রীদের মারধর করে নগদ টাকা ও মোবাইল নিয়ে যায়। সিএনজির যাত্রী রাশেদ জানান, তাকে অপহরণ করে বনে নিয়ে গেলে সেখানে মারধর করে নগদ টাকা ও মোবাইল নিয়ে ছেড়ে দেয় সন্ত্রাসীরা। এসময় সিএনজিতে থাকা তার মামা মাহবুবুর রহমানকে অপহরণ করে গহীন পাহাড়ের দিকে নিয়ে গেছে। অপহৃতের বোন জামাই আব্দু রহমান জানান, শাশুড়ী অসুস্থ হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে দেখতে যাওয়ার পথে সে অপহৃত হন। তার পরিবার সুত্রে জানা গেছে বিকালে অপহণকারীরা মুটো ফোনে ৩ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করেন। অন্যথায় মেরে ফেলা হবে বলে হুমখি দেন। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দের ইনচার্জ আসদুজ্জামান ঘটনা সত্যতা স্বীকার করে বলেন. এ ব্যাপারে উদ্ধার তৎপরা চলছে।

অপহরণকারীদল পাহাড়ের দূর্গমে চলে যাওয়ায় অপহৃতকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। ঈদগড় পুলিশে এএসআই মোর্শেদ আলম জানান, বাইশারী,ঈদগড়, ঈদগাঁও সড়কে সকাল ৮ টার আগে গাড়ি চলাচল বন্ধ থাকার কথা। কিন্তু সকাল ৬ টায় চলাচলের বিষয়টি কিছু মানুষ না মানার এ দূর্ঘটনা। বাইশারী ইউপি চেয়ারম্যান জানান- উক্ত সড়কে দীর্ঘদিন ধরে অপহরণ-ডাকাতি বন্ধ ছিল। হঠাৎ কোরবানের ঈদকে সামনে নিয়ে অপহরণ ও ডাকাতির তৎপরতা বৃদ্ধি পেয়েছে।

বাইশারী ইউনিয়নের ৫০ হাজার জনসাধারনের একমাত্র যোগাযোগের মাধ্যম এ সড়কটি। তাই সকাল ৭টা থেকেই উক্ত সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেকপোষ্ট বসানোর দাবী জানান। তবে এ সংবাদ লেখা কাল পর্যন্ত পুলিশ উদ্ধার অভিযান চালাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *