চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

গর্জনিয়ায় অগ্নিকান্ডে ২ জনের মর্মান্তিক মৃত্যু তিন দোকান পুড়ে ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশ: ২০১৯-০৯-০৩ ১২:৪২:৪৭ || আপডেট: ২০১৯-০৯-০৩ ১২:৪২:৫৩

মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
কক্সবাজারে রামু উপজেলার ককচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে ২ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, মুদি দোকানদার ব্যবসায়ী ফিরোজ আহমদ (৫০) ও ওই দোকানের কর্মচারি আনোয়ার হোসেন (১৬)। ফিরোজ আহমদ ইউনিয়নের ছোট জামছড়ি বালোবাসা গ্রামের মৃত মোঃ লাল মিয়া সওদগরের ছেলে, আনোয়ার হোসেন একই ইউনিয়নের শুকমনিয়া গ্রামের নুর কাদেরের ছেলে। মঙ্গলবার (২ সেপ্টম্বর) দিবাগত রাত ১টা ৫০ মিনিটের সময় এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এসময় ৩ টি দোকান সম্পন্ন পুড়ে গেছে। ফিরোজের দোকানের সামনে রাখা ১ টি মোটর সাইকেল ও আংশিক ক্ষতি হয়েছে ২ দোকানের।
স্থানীয়দের মতে এ অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

গর্জনিয়া ফাঁড়ি পুলিশ জানান, নিহত ফিরোজ আহমদের মুদির দোকান থেকে আকষ্মিক অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মূমূর্তেই আগুনের শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামু এবং কক্সবাজার ফায়ার সার্ভিস এর দমকল কর্মীরা আড়াইটার দিকে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা শুরু করে। রাত তিনটার আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে বাজারের ৩টি দোকান পুড়ে যায়।  ব্যবসায়িদের মতে দোকান মালিক ফিরোজ আহমদ ও তার কর্মচারী দোকানের ভিতরে ঘুমাই ছিলেন। অগ্নিকান্ডেরর পর তাদেরকে ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ওই দোকানে থেকে তাদের মৃতদেহ উদ্ধার করে।  
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ফিরোজ আহমদের মুদির দোকান, আবদুল করিম ও মনির আহমদের চাউলের দোকান ছিল। ব্যবসায়িরা জানান, আংশিক ক্ষতিগ্রস্তদের মধ্যে দিল মোহাম্মদের ওয়ার্কশপ

অধির কর্মকারের দোকান। এ বাজারের ফিরুজের দোকানটি বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত। এ দোকানে মালামালও ছিলো প্রচুর।

খবর পেয়ে তাৎক্ষণিক অগ্নিকান্ডস্থলে ছুটে যান, রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের, ওসি (তদন্ত) মিজানুর রহমান, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান। 

রাত ৪টায় নিহত ২ জনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এসময় রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন।            

এদিকে ভয়াবহ এ অগ্নিকান্ডে বাজারের স্বনামধন্য ব্যবসায়ি ফিরোজ আহমদ ও একই দোকানের কর্মচারি আনোয়ার হোসেনের মর্মান্তিক মুত্যুতে গর্জনিয়া বাজার সহ পুরো এলাকায় চলছে শোকের ছায়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *