চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

বদরখালীর সাবেক চেয়ারম্যান হান্নান আর নেই বিভিন্নমহলের শোক, বিকাল তিনটায় জানাজা

প্রকাশ: ২০১৯-০৯-১৭ ২২:০৬:৩৪ || আপডেট: ২০১৯-০৯-১৭ ২২:০৬:৪২

             

চকরিয়া ( কক্সবাজার) প্রতিনিধি :
দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমিতি ‘বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতি’র সাবেক সভাপতি ও সম্পাদক প্রবীণ আওয়ামীলীগ নেতা চকরিয়া উপজেলা বদরখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান বিএ (৭৮) ১৭ সেপ্টেম্বর ভোর ৬টায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিলল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি তিন পুত্র ও ৫ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। বুধবার ১৮ সেপ্টেম্বর বিকেলে ৩টায় বদরখালীতে মরহুমের নামাযের যানাজা অনুষ্ঠিত হবে।
এদিকে বদরখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হান্নানের মৃত্যুতে বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন, তারা হলেন, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, মোক্তার আহমদ চৌধুরী, এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, মাতামুহুরী থানা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক মহসিন বাবুল, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মিজবাউল হক।
আবদুল হান্নান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে সফল সমবায় ব্যক্তি হিসেবে ২০০৯ সালে জাতীয় সমবায় পুরষ্কার লাভ করেন। তিনি বদরখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলীর শ্বশুর, বদরখালীর সাবেক চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ ও আওয়ামীলীগ নেতা নুরে হাবিব তসলিমের পিতা।
আব্দুল হান্নান বিএ ১৯৪৩সালের ৩১মে জন্মগ্রহণ করেন। ১৯৬০ সালে ঢাকা বোর্ড থেকে ২য় বিভাগে মেট্রিকুলেশন, এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ পাশ করে ব্যাংকের চাকুরিতে যোগ দেন। ১৯৬৬ সালে পূর্ব পাকিস্তান ইউনাইটেড ব্যাংকে অফিসার পদে যোগদান করে ১৯৬৯সালে ম্যানেজার পদে পদোন্নতি লাভ করেন। পরে স্বাধীনতা যুদ্ধ শুরু হলে চাকুরি থেকে অব্যাহতি নেন।
১৯৭২ সালে সরকার মনোনীত ইউনিয়ন পরিষদের রিলিফ চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৭২ সাল থেকে ১৯৮০সাল পর্যন্ত বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছিলেন। একই সঙ্গে ১৯৭৪-৭৬ পর্যন্ত বদরখালী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক ও ১৯৭৭ সাল থেকে ১৯৮১ সভাপতি ছিলেন। ১৯৮৮-৯১সাল ও ১৯৯৪-৯৭ সাল এবং ২০০৯-১২সালে সততার সঙ্গে একই সমিতির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে।
তিনি বদরখালী কলেজের অন্যতম প্রতিষ্ঠাতাকালীন সদস্য ছিলেন। তিনি ১৯৯৯সাল থেকে ২০০৭সাল পর্যন্ত বিভিন্ন মেয়াদে কলেজের সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *