চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে প্রধানমন্ত্রী থেকে শ্রেষ্ঠ মহিলা স্বেচ্ছাসেবকের স্বর্ণপদক নিলেন বুলবুল জন্নাত

প্রকাশ: ২০১৯-১০-১৩ ২২:৩৬:৫৫ || আপডেট: ২০১৯-১০-১৩ ২২:৩৮:৩৪

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে সিপিপি’র স্বে”ছাসেবক বুলবুল জন্নাতকে একজন মহিলা শ্রেষ্ঠ স্বে”ছাসেবক হিসেবে স্বর্ণ পদক দিয়েছেন। গতকাল ১৩ অক্টোবর ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ স্বর্ণপদক তুলে দেন। ২০১৮ সালে শ্রেষ্ঠ স্বে”ছাসেবক হিসেবে বুলবুল জন্নাতের স্বামী নুরুল আবছারকে স্বর্ণ পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

তারা প্রায় ৪৭বছর ধরে রেডক্রিসেন্ট সোসাইটির স্বে”ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করে যা”েছন। কাজের স্বীকৃতি হিসেবে স্বামী-স্ত্রী স্বর্ণ পদক পেলেন। তাদের বাড়ি কক্সবাজারের চকরিয়া পৌরসভার মগবাজার এলাকায়।

নুরুল আবছার জানান, ১৯৭৩ সাল থেকে সিপিপি’র টিম লিডার, ১৯৮৭ সাল থেকে বৃহত্তর চকরিয়া উপজেলা টিম লিডার। তার সহধর্মিণী ১৯৯৬ সাল থেকে মহিলা স্বে”ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করে আসছে। প্রায় ৪৭ বছর ধরে টিম লিডার এবং ৩৩ বছর ধরে উপজেলা টিম লিডার হিসাবে দায়িত্ব পালন করে এসে দুই জনই রাষ্ট্রীয় পদক, সনদ ও উপহার পেয়ে নিজেদেরকে ধন্য মনে করছি।

নুরুল আবছার ও স্ত্রী বুলবুল জন্নাত শ্রেষ্ঠ স্বে”ছাসেবক হিসেবে স্বর্ণ পদক পাওয়ায় সিপিপি’র সহকারী পরিচালক, উপ-পরিচালক ও পরিচালক, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক কক্সবাজার ও দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সহ উর্ধবতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *