চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় সম্পদ : ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাস

প্রকাশ: ২০১৯-১০-১৫ ২০:২০:২২ || আপডেট: ২০১৯-১০-১৫ ২০:২০:২৯

খাগড়াছড়ি,প্রতিনিধি :

“সাদাছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি” স্লোগানে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে খাগড়াছড়িতে সাদাছড়ি বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৫ অক্টোবর সকালে জেলা প্রশাসক হলরুমে দিবসটি পালন উপলক্ষে ডা: সৈয়দা লুলু মারজান’র সঞ্চালনায় জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার মোহাম্মদ শাহ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

প্রধান অতিথি বলেন, প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় সম্পদ । সকলের আন্তরিকতা ও সহযোগিতায় সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠতে পারলে দেশের জন্য বিশেষ অবদান রাখবে প্রতিবন্ধীরা। সে সাথে প্রতিবন্ধীদের জন্য সরকারের নেওয়া উদ্যোগের কথা তুলে ধরে নানা প্ররিকল্পনা ও আগামীতে প্রতিবন্ধীদের নিদিষ্ট ভাতার আওতায় আসবে বলেও জানান জেলা প্রশাসক। এসময়, জেলার ২০ জন দৃষ্টি প্রতিবন্ধীকে ডিজিটাল সাদাছড়ি বিতরণ করা হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিব-উল্লাহ মারুফ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মেহেদী হাসান, জেলা সমাজ সেবার উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দসহ প্রতিবন্ধীরা এতে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *