চট্টগ্রাম, , সোমবার, ২০ মে ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

ফটিকছড়িতে মোবাইল কোর্টে ১ জনের ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৬৭ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২০১৯-১০-১৬ ২২:৩৯:৫০ || আপডেট: ২০১৯-১০-১৬ ২২:৩৯:৫৯

রফিকুল আলম :

ফটিকছড়ি উপজেলায় বুধবার ১৬ অক্টোবর বিকাল ৩ টা- ৪টা পর্যন্ত উপজেলা প্রশাসনের পক্ষে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় ১ জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সায়েদুল আরেফিন এবং ফটিকছড়ি সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জানে আলম যৌথ ভাবে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

জানা যায়, উপজেলা সদর বিবিরহাট বাজারে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন ঔষধের ফার্মেসী,দোকান ও হোমিও প্যাথিক ঔষধের চেম্বারে অভিযান চালিয়ে ড্রাগ আইন ১৯৪০ এর ১৮ ধারায় সংঘটিত বিভিন্ন অপরাধের জন্য একই আইনের ২৭ ধারার বিধানমতে ০৯টি ঔষধের ফার্মেসী,দোকান হতে মোট ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া রাজেশ্বরী হোমিও ফার্মেসীর কর্ণধার উজ্জ্বল দত্ত চট্টপাধ্যায় কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

সূত্রে আরো জানা যায়, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, ফিজিশিয়ান স্যাম্পল, অঅনুমোদনহীন কোম্পানির দেশী ও বিদেশি ঔষধ বিক্রি, অপরিচ্ছন্ন পরিবেশে ঔষধ সংরক্ষণ, কিছু নির্দিষ্ট স্যাম্পল নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ না করা, মূল্য ট্যাম্পারিং, ভেজাল ঔষধ বিক্রি, ড্রাগ লাইসেন্স না থাকা, ফার্মাসিস্ট না থাকা ইত্যাদি কারনে এ জরিমানা করা হয়। এ সময় ফটিকছড়ি থানার এস আই জালাল ও সঙ্গীয় ফোর্স , ড্রাগ সুপার চট্টগ্রাম, বিবিরহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতিসহ অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ সাথে ছিলেন।

এ ব্যাপারে জানতে চাইলে, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সায়েদুল আরেফিন বলেন,
ভেজাল ও অন্যায়ের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং এবং মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *