চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় আখতারুজ্জামান চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশ: ২০১৯-১১-০৩ ২৩:০৬:৩৩ || আপডেট: ২০১৯-১১-০৩ ২৩:০৬:৪২

আনোয়ারা প্রতিনিধি :

তৎকালিন আনোয়ারা-পশ্চিম পটিয়া সংসদীয় আসনের সাংসদ, বাংলাদেশ আওংামীলীগের প্রেসিডিয়াম সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ বটতলী শাহ্ মোহছেন আউলিয়া ডিগ্রি কলেজ শাখার উদ্যেগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ০২ নভেম্বর কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অথিতি ছিলেন আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের এডহক কমিটির কার্যনির্বাহী সদস্য, বিশিষ্ট আইনজীবি, ও কলামিস্ট এডভোকেট সালাহউদ্দিন আহমদ চৌধুরী লিপু।

কলেজ ছাত্রলীগ নেতা মোঃ আজগরের সভাপতিত্বে ও কলেজ ছাত্রলীগ নেতা মোঃ হাসানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ মোঃ খায়রুল ইসলাম নবাব, উপাধ্যক্ষ দেবপ্রিয় বড়–য়া, আনোয়ারা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক মোঃ নেজামউদ্দিন মাসুদ, বটতলী ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস,এম, জসিমউদ্দিন, যুবলীগ নেতা মোঃ মোকতারুজ্জামান, যুবলীগ নেতা আবুতাহের, আওয়ামী লীগ নেতা মোঃ রফিক, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ কায়সার।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগ নেতা জিয়াউল হক, মোঃ রায়হান, মোঃ সোহেল, মোঃ কায়সার, মোঃ জনি, মোঃ তৌহিদ, মোঃ মোরশেদ, মোঃ তানভীর, মোঃ আবছার, মোঃ পিয়াল, শাহাবউদ্দিন, মোঃ ইমন মোঃ দিদার, এহেছান প্রমুখ।

সভা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা পরিচালনা করেন অধ্যাপক মোঃ খোরশেদ আলম। প্রধান অথিতি বলেন, মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু একজন বাংলাদেশ আওয়ামী লীগের নিবেদিত প্রাণ। তিনি ১৯৭৫ এর পরবর্তী সময়ে দলকে সুসংগঠিত করে পরিচালনা করেন। আখতারুজ্জামান চৌধুরী বাবু একজন দেশ বরেণ্য জাতীয় নেতা। তিনি চট্টগ্রাম ও দক্ষিণ চট্টগ্রাম উন্নয়নে যথেষ্ট ভূমিকা রাখেন। তিন একজন দানশীল ও বিশাল হৃদয়ের অধিকারী ছিলেন। তাঁর পর্বত সম হৃদয় দিয়ে মানব সেবা করে গেছেন। চট্টলবাসী তাঁর অবদান চিরদিন মনে রাখবেন। আখতারুজ্জামান চৌধুরী বাবু শুধু ব্যক্তি নন তিনি একটি প্রতিষ্ঠান। তাঁর আদর্শকে ধারণ করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

পরিশেষে মরহুমের বিদেহী আত্মার শান্তির জন্য মাগফেরাত কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *