চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

কারা আসছেন নেতৃত্বে : ২০১২ সালের পর ত্রি-বার্ষিক সম্মেলন কাল

প্রকাশ: ২০১৯-১১-০৩ ১৯:২৫:০১ || আপডেট: ২০১৯-১১-০৩ ১৯:৪৪:২৫

শংকর চৌধুরী, খাগড়াছড়ি :

আগামী কাল সোমবার ৪ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ২০১২ সালের পর অনুষ্ঠিত হতে যাওয়া কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। সরব হয়ে উঠেছে ঝিমিয়ে পড়া খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের রাজনীতির ময়দান। কাউন্সিলকে সামনে রেখে পৌর শহরসহ বেনার আর পোস্টারে বর্ণিল সাজে সেজেছে শহর ও শহরতলীসহ পুরো সদর উপজেলা। কাউন্সিলকে সফল করতে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে সম্মেলন প্রস্তুতি কমিটি।

সভাপতি পদে খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সাবেক জেলা শ্রমিক লীগের আহবায়ক সদর উপজেলা আওমীলীগ নেতা মো: নুরুন্নবী, ৪নং পেরাছড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সঞ্জিব ত্রিপুরা এবং সদর উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক নরোত্তম দাশ বৈষ্ণব, পানছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা সহকারি সরকারি চাকুরী থেকে অব্যাহতি নিয়ে সভাপতির পদ পেতে মরিয়া হয়ে প্রচার প্রচারনা করছেন।

অন্যদিকে সাধারন সম্পাদক পদে সদর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক চন্দন কুমার দে, বর্তমান সাংগঠনিক সম্পাদক থোইমং মারমা, বুলবুল আহম্মেদ ও সাবেক ছাত্রলীগ নেতা রুথান চৌধুরীর সাথে মুল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন, আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী ও সাবেক ছাত্রনেতা (আয়কর আইনজীবী) বিশ্বজিত রায় দাশ। তরুণ নেতাকর্মীদের দাবী, ডিজিটাল বাংলাদেশ গঠনে জননেত্রীর শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে শিক্ষিত ও তরুন নেতৃত্বে বিকল্প নেই। সংগঠনকে সু-শৃঙ্খল গতিশীল করে নেতাকর্মীদের প্রত্যাশা পুরন করতে এবং একই সাথে সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় দীর্ঘ সময় ধরে দলে শ্রম দিয়ে আসা বিশ্বজিত রায় দাশকে খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে খুবই প্রয়োজন বলে মনে করছেন, আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা।

দীর্ঘ ২১ বছরেরও বেশি সময় ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরি জরিত বিশ^জীত রায় দাশ পেশায় একজন আয়কর আইনজীবী। তার শিক্ষাগত যোগ্যতায় তিনি হিসাবাবজ্ঞানে সম্মানসহ স্নাত্বক শনাক্ত এমবিএ ও আইন বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করা তরুণ এই নেতা খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রত্যাশীও ছিলেন। কাউন্সিলে ভোটাররা তার যোগ্যতার মুল্যায়ন করবের এমনটায় প্রত্যাশা করেন, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ প্রত্যাশী উদয়মান রাজনীতিক বিশ্বজিত রায় দাশ।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আওয়ামী লীগ নেতা নুরুল আজম জানান, বর্ণিল আয়োজনে সকালে শহরের পৌর টাউন হলে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাউন্সিল অধিবেশনের শুভ উদ্বোধন করবেন। কাউন্সিলে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরীসহ জেলা ও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দরা এতে অংশগ্রহণ করবেন বলেও তিনি জানান। কাউন্সিলে ৫ ইউনিয়ন, একটি পৌরসভা ও ১৫ জন উপদেষ্টাসহ সদর উপজেলা আওয়ামী লীগের মোট ২‘শ ৩৭ জন কাউন্সিলর প্রত্যক্ষ ভোটের মাধ্যমে খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের আগামী দিনের কান্ডারী নির্বাচিত করবেন। এমনটাই জানিয়েছেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক নুরুল আজম ।

জানা গেছে, সর্বশেষ ২০১২ সালের ১৫ জুন খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে খোকনেশ্বর ত্রিপুরা সভাপতি ও চন্দন কুমার দে সাধারন সম্পাদক নির্বাচিত হন। ২০১৫ সালের ১৫ জুন কমিটির মেয়াদোত্তীর্ণ হলেও নানা অজুহাতে কাউন্সিল অনুষ্ঠিত হয়নি। তবে এবারের কাউন্সিলে সভাপতি ও সাধারন সম্পাদক পদে শক্ত প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। শেষ পর্যন্ত কারা আসছেন খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে সেদিকে তাকিয়ে আছে তৃনমুলের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *