চট্টগ্রাম, , সোমবার, ৬ মে ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়িতে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন

প্রকাশ: ২০১৯-১১-০৩ ১৯:৪৩:২৭ || আপডেট: ২০১৯-১১-০৩ ১৯:৪৩:৩৫

খাগড়াছড়ি, প্রতিনিধি :

খাগড়াছড়িতে জেলহত্যা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন। জাতির পিতা ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে রোববার ৩ নভেম্বর সকালে শহরের খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র‌্যালী সহকারে শহরের পৌর টাউন হল চত্ত্বরে জাতির পিতা ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর মহান এই নেতা এবং জাতীয় চার নেতার স্মৃতির প্রতি সম্মান প্রদর্শনের অংশ হিসেবে কিছুক্ষণ নীরবতা পালন করা হয়। পরবর্তীতে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ এবং স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীসহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করার মাধ্যমে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত আসনের নারী সাংসদ বাসন্তী চাকমা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীসহ অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ, ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাতের আঁধারে বঙ্গবন্ধুর খুনীচক্র নির্মমভাবে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে হত্যা করে। যাঁরা বঙ্গবন্ধুর অবর্তমানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদান করে জাতির জন্য বিজয় ছিনিয়ে এনেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *