চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় আখতারুজ্জামান চৌধুরী বাবুকে শ্রদ্ধায় স্মরণ

প্রকাশ: ২০১৯-১১-০৪ ২১:৪১:৪৫ || আপডেট: ২০১৯-১১-০৪ ২১:৪১:৫৯


আনোয়ারা প্রতিনিধি :
আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য,মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুকে পরম শ্রদ্ধা ও ভক্তির সঙ্গে স্মরণ করল আনোয়ারা এবং দক্ষিণ চট্টগ্রামের মানুষ। ৪ নভেম্বর সোমবার ছিল প্রয়াত এ নেতার ৭ম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায় অনুষ্ঠিত হয়েছে খতমে কোরআন ও দোয়া মাহফিল। আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা আনোয়ারার হাইলধর গ্রামে এ নেতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। বিকেল ৫টায় তার বড় ছেলে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ পিতার সমাধিতে পুস্পমাল্য অর্পণ করেন।

এ সময় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান,আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরী,সাধারণ সম্পাদক এম এ মালেক,কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো.ফারুক চৌধুরী,সাধারণ সম্পাদক হায়দার আলী রনিসহ স্থানীয় আওয়ামী লীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ,শ্রমিক লীগ,ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি সংসদ,আখতারুজ্জামান চৌধুরী বাবু ফাউন্ডেশন,আনোয়ারা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও নেতৃবৃন্দের পক্ষ থেকে সমাধিতে ফুল দেয়া হয়।

উল্লেখ্য,জীবদ্দশায় আখতারুজ্জামান চৌধুরী বাবু ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। বাংলাদেশে বেসরকারি ব্যাংকের যাত্রা শুরুর ক্ষেত্রে তিনি ছিলেন উদ্যোক্তাদের অন্যতম। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি আনোয়ারা-কর্ণফুলী আসন থেকে বারে বারে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন।

এর পাশাপাশি দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠানের নেতৃত্ব দিয়েছেন। সার্ক চেম্বার অব কমার্সের সভাপতিও ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *