চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার জন্য বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা : ইঞ্জি: মোশাররফ হোসেন এমপি

প্রকাশ: ২০১৯-১১-০৪ ২২:১৬:০৯ || আপডেট: ২০১৯-১১-০৪ ২২:১৬:১৭

মিরসরাই প্রতিনিধি :

মিরসরাই উপজেলার ৪ নং ধুম ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে শেষ হয়েছে উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌর আওয়ামী লীগের সম্মেলন। সোমবার (৪ অক্টোবর) বিকেলে মেহেরুন নেছা পয়েজ উচ্চ বিদ্যালয় মাঠে ধুম ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, ‘স্বাধীণতার পর ৩০ বছর বিএনপি জোট সহ অন্যান্য দল রাষ্ট্র ক্ষমতায় ছিলো। স্বাধীণতায় নেতৃত্বদানকারী বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আছে ২০ বছরের মতো। আওয়ামী লীগ অল্প সময়ে দেশের যে উন্নয়ন করেছে তা আর কোন দলই করেনি। বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা বেষ্ঠনীর মাধ্যমে সারা দেশে বয়স্ক ভাতা, বিধাব ভাতা, প্রতিবন্ধি ভাতা সহ নানা রকমের ভাতা দিয়ে আসছে। উন্নত রাষ্ট্রগুলোতে যেটির প্রচলন আছে। ভারত, পাকিস্তান সহ বিশ্বের অনেক রাষ্ট্র আজ বাংলাদেশের উন্নয়নের রহস্য কি তা জানতে চায়।’

জেল হত্যায় জাতীয় চার নেতা হত্যার ঘটনায় প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, ‘জেলখানা হলো সুরক্ষিত একটি জায়গা। যেখানে রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনী কয়েদিদের নিরাপত্তা নিশ্চিত করেন। অথচ সে কারাগারের ভেতর জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে। ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা আর ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা একই সূত্রে গাঁথা। বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার জন্য এই হত্যাকান্ড ঘটানো হয়েছিলো।’

প্রথম অধিবেশনে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর ভূঁইয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক আনিসুর রহমানের উপস্থাপনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, সদস্য কাইয়ুম নিজামী, মহিউদ্দিন রাশেদ, সাবেক ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন আক্রমী, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম।

দ্বিতীয় অধিবেশন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর উপস্থাপনায় সভাপতি শেখ আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় সভাপতি-সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থীদের সমঝোতার ভিত্তিতে সভাপতি পদে জহির উদ্দিন ইরান, সাধারণ সম্পাদক পদে সাইফুল ইসলামের নাম ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *