চট্টগ্রাম, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin

নবীর প্রতি সর্বোত্তম ভালবাসা প্রদর্শন করাই উত্তম ইবাদত : বিশ্বনবীর আগমন শীর্ষক সেমিনার বক্তারা

প্রকাশ: ২০১৯-১১-০৫ ২১:০৮:০২ || আপডেট: ২০১৯-১১-০৫ ২১:০৮:১১


চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি :
আজ (৫ নভেম্বর, ২০১৯) মঙ্গলবার বিকেল ৩টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে মহানবী হযরত মুহাম্মদ মোস্তফা (স.) এর শুভ আগমন বিশ্ববাসির জন্য “মহা নিয়ামত” শীর্ষক ঐতিহাসিক সেমিনার ও ঈদ-এ-মিলাদুন্নবী (স.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জাঁহাগিরিয়া শাহসুফি মমতাজিয়া দরবারের শরীফের পীর ছাহেব হযরত মাওলানা সৈয়্যদ মোহাম্মদ আলী মমতাজি (ম.জি.আ.) বলেছেন, প্রিয় নবীজীর প্রতি সর্বোত্তম ভালবাসা প্রদর্শন করাই উত্তম ইবাদত।

নবীজীকে সৃষ্টি না করলে মহান আল্লাহতায়ালা পুরা কায়েনাত কিছুই সৃষ্টি করতে না। তিনি আরো বলেছেন, পবিত্র ইসলাম ধর্মের সত্যে ও সুন্দর মর্মবাণী মুহাম্মদ (স.) এর জীবন-আদর্শ অনুসরন করে আমাদেরকে ইহকাল ও পরকালের মঙ্গলকামী হতে হবে। নবীজী (স.) এর আগমন আমাদের জন্য রহমত ও খোদার দয়া প্রদর্শন।

পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটি বাংলাদেশ এর চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ, শিাবিদ মাস্টার মুহাম্মদ আবুল হোসাইনের সভাপতিত্বে এই মাহফিলের উদ্ভোধন করেন ওষখাইন আলী নগর দরবার শরীফের পীর ছাহেব শাহসুফি মোহাম্মদ ইলিয়াছ রজা (ম.জি.আ.)।

প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন জাঁহাগিরিয়া শাহসুফি মমতাজিয়া দরবার শরীফের পীর ছাহেব শাহসুফি মাওলানা সৈয়্যদ মোহাম্মদ আলী মমতাজি (ম.জি.আ.)।

পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটি বাংলাদেশের মহাসচিব ইতিহাসবেত্তা সোহেল মুহাম্মদ ফখরুদ-দীন এর সঞ্চালনায় এই সেমিনারের আলোচনায় অংশগ্রহণ করেন আল্লামা নুরুল আবছার আলকাদেরী, আল্লামা আবদুন নবী আলকাদেরী, পীরজাদা মাওলানা মোহাম্মদ মতি মিয়া মনছুর, পীরজাদা মাওলানা আবদুল কাদের চাঁদমিয়া, পীরজাদা মাওলানা সৈয়্যদ আহসান আলী, পীরজাদা সৈয়্যদ মোফাক্কেরুল ইসলাম মির্জাপুরী, বিশিষ্ট রাজনীতিবিদ এম.এ.হাশেম রাজু, চন্দনাইশ উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস-চেয়ারম্যান আবদুর রহিম বাদশা, ফুলকলি’র জেনারেল ম্যানেজার এম.এ.সবুর, বাগে মদিনা ফেয়ার ইন্টারন্যাশনালের পরিচালক আলহাজ্ব আনোয়ার উদ্দিন, মুফতি মাওলানা ইকবাল হোসেন, অধ্য ডিআইএম জাহাঙ্গীর আলম, শায়ের মাওলানা এমদাদুল ইসলাম কাদেরী, আলহাজ্ব নুর মোহাম্মদ দোহাজারী, হাফেজ মোহাম্মদ নুর, শায়ের সৈয়্যদ সিফাত উদ্দিন, মোহাম্মদ দেলোয়ার হোসেন, মোহাম্মদ আবদুল মালেক, সাফাত বিন সানাউল্লাহ, শহিদুল আলম, মাওলানা আবদুল্লাহ আল মামুন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *