চট্টগ্রাম, , রোববার, ১৯ মে ২০২৪

admin

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে গুলি বর্ষণ : এক প্রহরী গুলিবিদ্ধ

প্রকাশ: ২০১৯-১১-০৬ ২২:৪৪:৫১ || আপডেট: ২০১৯-১১-০৬ ২২:৪৪:৫৮


আবদুল্লাহ মনির, টেকনাফ :
কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের প্রহরী মোহাম্মদ হামিদ (২০) নামে একজন রোহিঙ্গা প্রহরী গুলিবিদ্ধ হয়েছে। বুধবার রাত সাড়ে ৮ টার দিকে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটেছে। আহত হামিদ টেকনাফের নয়াপাড়া নুরালি পাড়া আই-টু বল্ককের মোহাম্মদ হাফেজের ছেলে। সে এই ক্যাম্পে প্রহরীর দায়িত্বে পালন করছিল বলে জানা গেছে।

ঘটনা সত্যতা নিশ্চিত করে টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া শরনার্থী ক্যাম্পের পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) পরিদর্শক মোহাম্মদ মনির বলেন,রোহিঙ্গা ডাকাত দলের গুলিতে এক রোহিঙ্গা আহত হওয়ার খবর পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ওই রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের হেড মাঝি গুরা মিয়া বলেন,তার শিবিরের মোহাম্মদ হামিদ নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে কারা গুলি করেছে তা এখনো জানা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রোহিঙ্গা জানান, পাহাড়ের তীরে এই ক্যাম্পে দিন দিন ডাকাত’ দলের সংখ্যা বাড়ছে। সেখানে ইয়াবার আস্তানাও বাড়ছে। এতে প্রতিদিন মারামারিম ও গুলি বর্ষণের ঘটনা ঘটছে। এতে রোহিঙ্গাদের মাঝে ভায়ভীতি সৃষ্টি হচ্ছে।

টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের ডেভলপম্যান্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন গুলিবিদ্ধ এক রোহিঙ্গাকে তার শিবিরের স্বাস্থ্যা কমপ্লেক্সে নিয়ে আসা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কক্সবাজারে সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *