চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin

রাঙ্গুনিয়ায় বিডি ক্লিন’র পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশ: ২০১৯-১১-০৮ ২৩:৩২:৫১ || আপডেট: ২০১৯-১১-০৮ ২৩:৩২:৫৯

রাঙ্গুনিয়া প্রতিনিধি :

রাঙ্গুনিয়া থানার সদরের আশেপাশে ৩ ঘন্টা ধরে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালান বিডি ক্লিনের সদস্যরা। নিজের আশ পাশ পরিষ্কার রাখতে ও সচেতনতা বাড়াতে সারাদেশের মতো রাঙ্গুনিয়ায় এই অভিযানে নামে “ বিডি ক্লিন ” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। কার্যক্রমে অংশ নেয়া সবাই ছাত্র। শুক্রবার (৮ নভেম্বর) থেকে রাঙ্গুনিয়ায় বিডি ক্লিন’র কার্যক্রম শুরু হয়েছে।

থানা ভবনের সামনে ৩ টার দিকে কার্যক্রমের শুরুতে মাতৃভূমিকে পরিস্কার রাখার প্রতিজ্ঞা করিয়ে শপথ বাক্য পাঠ করান রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক আব্বাস হোসাইন আফতাব। অভিযান উদ্বোধন করেন রাঙ্গুনিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মাহবুব মিল্কি। পরিষ্কার পরিচ্ছন্নতায় অংশ নেন মো. রাকিব, তাহসান খাঁন ইমন, রিয়াজুল ইসলাম, মো. ইকবালসহ ২৫ জন সদস্য।

সংগঠনের সদস্য মো. ইকবাল বলেন, “ পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে ” এই শ্লোগানে সমস্ত রাঙ্গুনিয়া ব্যাপী কাজ করে বাংলাদেশের মানুষকে পরিচ্ছন্নতার একটা বার্তা দিতে চায়। নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার জন্য জন্য সচেতনতা বাড়াতে এই উদ্যোগ। নিজের মাতৃভূমিকে বিশ্বের দরবারে শ্রেষ্ঠ পরিচ্ছন্ন দেশের স্বীকৃতির লক্ষে ‘বিডি ক্লিন’ দেশের ৬৪ জেলায় কাজ করে যাচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *