চট্টগ্রাম, , রোববার, ২৮ এপ্রিল ২০২৪

admin

চকরিয়ায় বনবিভাগের ২০ একর বনভুমি দখলমুক্ত

প্রকাশ: ২০১৯-১১-১৩ ১৯:৩৬:১০ || আপডেট: ২০১৯-১১-১৩ ১৯:৩৬:১৮

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের সংরক্ষিত বনাঞ্চলের ২০ একর বনভূমি দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু প্রভাবশালীদের অবৈধ জবরদখলদারদের কবল থেকে একটি সফল অভিযানের মাধ্যমে দখলমুক্ত করেছে কক্সবাজার উত্তর বন বিভাগ।

মঙ্গলবার দুপুর ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম এই অভিযান পরিচালনা করেন। দখলমুক্ত এসব বনভূমি কাকারা বন বিটের নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযানে অংশগ্রহণ করেন ফাঁসিয়াখলী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মাজাহারুল ইসলাম, ডুলাহাজারা বনবিট কর্মকর্তা ইলিয়াছ হোসেন, নলবিলা ফরেস্ট ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, কাকারা বনবিটের বিট কর্মকর্তা হুমায়ন কবির।

কাকারা বন বিট কর্মকর্তা হুমায়ন কবির বলেন, দীর্ঘদিন ধরে কাকারা ইউনিয়নের স্থানীয় কিছু প্রভাবশালী লোকজন কাকারা বনবিটের আওতাধীন সংরক্ষিত বন এলাকার ২০ একর বনভুমি অবৈধ ভাবে জবরদখল করে রেখেছিল।

মঙ্গলবার দুপুর ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করে অবৈধ জবরদখলদারদের কবল থেকে এসব বনভুমি দখলমুক্ত করে কাকারা বনবিটের নিয়ন্ত্রনে আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *