চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin

রাঙ্গুনিয়ায় অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ

প্রকাশ: ২০১৯-১১-১৩ ১৯:৪৮:১৪ || আপডেট: ২০১৯-১১-১৩ ১৯:৪৮:১৮

নিজস্ব সংবাদদাতা ■ রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় সড়ক ও জনপদ বিভাগের জায়গায় নির্মাণাধীন অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সেচের মেশিন ঘর ভেঙ্গে খাল দখল করে এসব পাকা স্থাপনা নির্মাণেরও অভিযোগ রয়েছে কৃষকদের।

বুধবার (১৩ নভেম্বর) সকালে মরিয়মনগর চৌমুহনী এলাকায় সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা গিয়ে স্থানীয় ইউসুফ জামাল নামে এক ব্যক্তির নির্মাণাধীন এসব স্থাপনা ভেঙ্গে দেন। অভিযানে রাঙ্গুনিয়া থানা পুলিশ সহযোগিতা করেন।

সড়ক ও জনপদ বিভাগ (সওজ) চট্টগ্রাম এর সাব্ এ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার মো. কুতুব উদ্দিন জানান, এক ব্যক্তির নামে জায়গাটি লিজ থাকলেও জায়গাটির নবায়ন নেই। তাছাড়া খাল দখল করে খালের মাঝখানে পিলার বসিয়ে পাকা স্থাপনাটি নির্মাণ করা হচ্ছিল যা জনস্বার্থ বিরোধী।

স্থানীয় কৃষক ও স্কীম ম্যানেজার আবদুল নবী বলেন, ১৯৬৮ সাল থেকে এখানে স্কীম ঘর ছিল। কৃষকরা ওই স্কীম ঘর থেকে সেচ সুবিধা পায়। কিন্তু মেশিনের ঘরটি ভেঙ্গে ওই খানে পাকা স্থাপনা নির্মাণ করায় কৃষকরা মারাত্বক ক্ষতিগ্রস্ত হচ্ছিল। এ ব্যাপারে ইউএনওকে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, কৃষকদের সেচের মেশিন ঘর ভেঙ্গে দেয়ার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। সার্ভেয়ার দিয়ে জায়গাটি পরিমাপ করে চিহ্নিত করে দেয়া হয়েছে। ওই জায়গাটি সড়ক ও জনপদ বিভাগের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *