চট্টগ্রাম, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

পার্বতঅঞ্চলে শান্তি প্রতিষ্ঠিার পাশাপাশি উন্নয়নসহ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে দেশ : মন্ত্রী বীর বাহাদুর

প্রকাশ: ২০১৯-১১-১৫ ২০:১৪:০৩ || আপডেট: ২০১৯-১১-১৫ ২০:১৭:৫৫

মোঃ জয়নাল আবেদীন টুক্কু :


পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন বর্তমান আওয়ামীলীগ সরকারের আন্তরিকতায় পার্বতঅঞ্চল পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিার পাশাপাশি সমগ্র দেশে আজ শিক্ষা ও উন্নয়নসহ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে দেশ।

বান্দবান জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এখন আগের চেয়ে অনেক সুন্দর এবং প্রতিটি বিদ্যালয়ের পড়ালেখার মান বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন হচ্ছে এ সরকারের আমলে। স্কুল,মাদ্রাসার শিক্ষার কার্যক্রমও দিন দিন এগিয়ে যাচ্ছে।’ মন্ত্রী বলেন বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় তিন পার্বত্য জেলায় ১০ হাজার কোটি টাকারও বেশি উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন হচ্ছে।

শুক্রবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বাইশারী ইউনিয়নে ৮২ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান। গত কাল বাইশারীতে ২৮ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের কাজ উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষে আয়োজিত বিশাল জনসভা মন্ত্রী এসব কথা বলেন।

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগেরর সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ, ক্যানেওয়ান চাক, দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুল্লাহ,নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুর সাধারণ সম্পাদক মোঃ ইমরান, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার, বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, নাইক্ষ্যংছড়ি উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল প্রমূখ।

বাইশারীতে উদ্বোধন ও ভিত্তিপ্রস্থরকৃত প্রকল্প গুলো হচ্ছে: ঈদগড়-বাইশারী রাস্তা কার্পেটিং দ্বারা প্রশস্তকরণ কাজের ভিত্তিপ্রস্তরস্থাপন, বাইশারী বাজার থেকে দৌছড়ি বাজার লংগুদুর মূখে ৩৩কি:মি: আর,সি,সি গার্ডার ব্রিজ এবং উন্নয়ন কাজ উদ্বোধন, বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদরাসার ভবন নির্মাণ ভিত্তিপ্রস্তর, বাইশারী বাজার থেকে চাক পাড়া যাওয়ার পথে রাজঘাটার ফাঁরি খালের উপর আর,সি,সি গার্ডার ব্রিজ উদ্বোধন, বাইশারী কলেজ একাডেমিক ভবন, উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ও বালিকা বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর ও উচ্চ বিদ্যালয়ের ভবনের সম্প্রসারণকরণ করা হয়। বেলা ১২ মন্ত্রী বন্দবানের উদ্দ্যোশে বাইশারী ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *