চট্টগ্রাম, , শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে বিজিবির সাথে গুলিবিনিময় ২ চোরাকারবারি নিহত: ইয়াবা ও অস্ত্র উদ্ধার

প্রকাশ: ২০১৯-১১-১৭ ১৯:১৬:২৬ || আপডেট: ২০১৯-১১-১৭ ১৯:১৬:৩৮

মোঃ জয়নাল আবেদীন টুক্কুুঃ
পার্বত্য বান্দবানের নাইক্ষ্যংছড়িতে বিজিবির সাথে গুলিবিনিময়ে দুই রোহিঙ্গা চোরাকারবারি নিহত হয়েছে। রবিবার (১৭ নভেম্বার) ভোরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের তুমব্রুর সূর্যখালী ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ঐ এলাকা থেকে বিজিবি জোয়ানরা ৪০ হাজার ইয়াবা,একটি শুটারগান ও গুলি উদ্ধার করেছে।

নিহতরা হলেন মোঃ ইয়াসিন (৩০) ও মোঃ হোসেন আলী (২২)। নিহত দুই রোহিঙ্গা চোরাকারবারি কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে তাদের বাড়ী।ঘটনার বিষয়টি নিশ্চিত করেন ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি ইমন চৌধুরী।

বিজিবি ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লে, কর্ণেল আলী হায়দার আজাদ ও নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ( ওসি) আনোয়ার হোসেন জানিয়েছেন রবিবার ভোরে তুমব্রু সীমান্তের সূর্যখালী ঘোনা (চেয়ারম্যান ব্রিজ) এলাকায় বিজিবির একটি টহল দল সেখানে পৌঁছলে চোরাকারবারীরা বাধা দেয়। এসময় বিজিবির সাথে তাদেরদের গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এতে দুই রোহিঙ্গা চোরাকারবারি গুলিবিদ্ধ হয়েছে।

পুলিশ তাদের উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে নিহতদের লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন। ঘটানাস্থলে নিহতদের কাছ থেকে বিজিবি ৪০ হাজার পিস ইয়াবা,একটি শুটারগান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হন। পুলিশ জানান নিহত দুজন বিজিবি উপর গুলি বর্ষণকারী মামলার এজহারভুক্ত আসামি। এ ঘটনার পর তুমব্রু সীমান্তে বিজিবির নিরাপত্তা বাড়ানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *