চট্টগ্রাম, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin

চকরিয়ায় এতিমখানার নিবন্ধন জালিয়াতির ঘটনায় তদন্ত শুরু

প্রকাশ: ২০১৯-১১-১৭ ২১:৩৯:৪৫ || আপডেট: ২০১৯-১১-১৭ ২১:৪১:০৪

চকরিয়া প্রতিনিধি :
কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৯নং ওয়ার্ডে অবস্থিত শাহ জব্বারিয়া এতিমখানার নিবন্ধন বহাল রেখে পুনরায় যোগ্য কমিটি গঠনের বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দায়ের করা দেয়া অভিযোগের তদন্ত শুরু করেছে। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় তদন্তকারী কর্মকর্তা উপজেলা সমাজসেবা কর্মকর্তা তদন্ত করেন। এতিমখানা পরিদর্শন ও তদন্তে আসার খবর ছড়িয়ে পড়লে এলাকার কয়েক হাজার নারী পুরুষ এতিমখানা এলাকায় জমায়েত হয়।
তাদের দাবী ২৫ বছর আগে জনগণের আর্থিক সহায়তায় গড়ে উঠাও ১৪ বছর আগে ক্যাপিটেশন গ্রান্ট ভুক্ত শাহ জব্বারিয়া এতিমখানাটি স্ব-স্থানে বহাল রাখার দাবীতে তদন্তকারী-কর্মকর্তার সামনে তারা বিক্ষোভ প্রদর্শন করেন।

তারা আরো দাবী জানান, এতিমখানার সভাপতি হাফেজ বশির ২২ এতিমের নামে সরকার থেকে বরাদ্দ পাওয়া টাকা এতিমদের খাবার না দিয়ে নিজে দীর্ঘদিন ধরে আত্মসাৎ করে আসছেন। গত ২ বছর আগে বিতর্কিত জায়গা জবর দখলের লক্ষ্যে ভিন্ন একটি এতিম খানার নাম দিয়ে শাহ জব্বারিয়ার নামে পাওয়া সরকারি নিবন্ধন নাম্বার কক্স- ২৯৪/০৫টি ওই নতুন এতিমখানার ব্যানারে লাগিয়ে দেয়ায় এলাকার মানুষের মাঝে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে।

এলাকার মানুষ জানান, তারা শাহ জব্বারিয়া এতিমখানার নামে জমিও দান করেছেন, যার দলিল নং ৩৯৩১, ৩৯৩৩ ও ৩৯৬৩।
এব্যাপারে এলাকার জনগণ শাহ জব্বারিয়া এতিমখানা নামটি বহাল রেখে নতুন ভাবে পুনরায় যোগ্য কমিটি গঠনের জন্য তদন্ত কর্মকর্তার কাছে বিক্ষোভ করেন। এ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র তদন্ত কর্মকর্তার বরাবরে শাহ জব্বারিয়া এতিমখানার স্বপক্ষে দাখিল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *