চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin

চন্দনাইশে কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের বিনা মূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প

প্রকাশ: ২০১৯-১১-২৪ ১০:৩২:৪৬ || আপডেট: ২০১৯-১১-২৪ ১০:৩২:৫৪

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি :
কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের উদ্যোগে ও গাছবাড়িয়া পি.পি.এস মডেল উচ্চ বিদ্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় গ্রামীন দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা সহায়তা প্রদানে গত ২৩ নভেম্বর (শনিবার) দিনব্যাপী এক চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

গাছবাড়িয়া পি.পি.এস মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা-সভাপতি মো. নুরুল হক চৌধুরী চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন গাছবাড়িয়া পি.পি.এস মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব আবুল কালাম চৌধুরী, সহকারি প্রধান শিক্ষক রতন বিকাশ চৌধুরী,
বায়তুশ শরফ হাসপাতালের সিনিয়র মাঠ কর্মকর্তা বিশ্বজিৎ পাল বিষ্ণু, চন্দনাইশ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম, সাংবাদিক শিবলী ছাদেক কফিল, সমাজসেবক আহমদুর রহমান প্রমুখ।

বায়তুশ শরফ হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার ডা. ওমর ফারুখের নেতৃত্বে ৯সদস্য চিকিৎসক টিম চিকিৎসা সেবা প্রদান করেন।

উক্ত চিকিৎসা ক্যাম্পে প্রায় ২০০ জন রোগীকে চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান করা হয়। তার মধ্যে ৫০ জন রোগীকে চশমা পরীক্ষা করা হয়।
চক্ষু ক্যাম্পে আসা ১০ জনকে ছানিপড়া রোগী হিসেবে চিহ্নিত করা হয়েছে। ছানিপড়া রোগীদের হাসপাতালে নিজস্ব পরিবহন যোগে বায়তুল শরফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ রবিবার কক্সবাজার বায়তুশ শরফ চক্ষু হাসপাতালে তাঁদের অস্ত্রোপচার করা হবে।

বক্তারা বলেন বায়তুশ শরফ হাসপাতাল ধনী-গরীব সবার জন্য একই চিকিৎসা প্রদান করে যাচ্ছে। তাদের এই চিকিৎসা সেবা সমাজে দৃষ্টান্ত হয়ে দাঁড়িয়েছে। বক্তারা আরো বলেন নাম স্বর্বস্ব কিছু প্রতিষ্ঠানের অপচিকিৎসার কারণে সমাজে অপচিকিৎসা বেড়ে যাচ্ছে। তাই তাদের প্রতি সচেতন থাকার আহবান জানান। অনুষ্ঠানে এলাকার আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভা সঞ্চালনা করেন বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মৃদুল কান্তি চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *