চট্টগ্রাম, , শুক্রবার, ১০ মে ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

বাল্য বিবাহ, যৌতুক, ইভটিজিং, মাদক, জঙ্গীবাদ প্রতিরোধে প্রশাসন প্রস্তুতঃ জোনায়েদ কবির

প্রকাশ: ২০১৯-১১-২৬ ২১:৫৫:১৯ || আপডেট: ২০১৯-১১-২৬ ২১:৫৫:২৯

প্রদীপ শীল, রাউজানঃ

বাল্য বিবাহ ও যৌতুক, ইভটিজিং নারী ও শিশু নির্যাতন, মাদক এবং জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে স্কুল পর্যায়ে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ২৬ নভেম্বর মঙ্গলবার রাউজান এস.কে.সেন স্কুল এণ্ড কলেজ মাঠে শিক্ষার্থীদের নিয়ে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

রাউজান উপজেলা পরিষদ আয়োজিত ও এনজিও সংস্থা জাইকার সার্বিক সহযোগীতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নূর মোহাম্মাদ, প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকন উদ্দিন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা লিকসন চৌধুরী, অতিথি ছিলেন শিক্ষা অফিসার তৌহিদ তালুকদার, সমাজ সেবা অফিসার মনির হোসেন, রাউজান উপজেলা ডেভলপম্যান্ট ফ্যামিলিটেঢর অর্পণ চাকমা, এডভোকেট আমিনুল হক, আলাউদ্দিন ইউসুফ, আবদুর রহমান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুর রাজ্জাক, প্রভাষক স্বদেশ চক্রবর্তী, শিক্ষক আবদুর গফ্ফুর, শিক্ষক আবদুল হালিম, ছাত্রলীগ নেতা মোহাম্মদ সাল্লাহ উদ্দিন প্রমূখ।

প্রধান অতিথি রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, বাল্য বিয়ে কোন ভাবে হতে দেবো না। বাল্য বিবাহ, যৌতুক, ইভটিজিং, মাদক, জঙ্গীবাদ প্রতিরোধে প্রশাসন প্রস্তুত রয়েছে। রাউজান একটি শান্তির জনপদ। রাউজানের সাংসদ প্রতিটি বিষয়ে অবগত আছেন। সুতারাং কেউ অপরাধ করে পার পাবে না। তিনি স্কুলের শিক্ষার্থীর বই মনোযোগী হয়ে উজ্জ্বল ভবিষ্যৎ জীবন গঠনের আহবান জানান।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, পাহাড়তলী ইউনিয়ন বাল্য বিবাহ মুক্ত এলাকা। আমরা চেষ্টা করি সামাজিক ভাবে ছোট ও অপ্রীতিকর ঘটনা গুলো নিরসন করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *