চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে অগ্নিকান্ডে ৭ বাড়ী পুঁড়ে ছাই : ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশ: ২০১৯-১২-০২ ১৯:২৩:৪৮ || আপডেট: ২০১৯-১২-০২ ১৯:২৩:৫৫



বাঁশখালী প্রতিনিধি :
বাঁশখালীতে অগ্নিকা-ে ৭ বাড়ী পুঁড়ে ছাই হয়ে গেছে। সোমবার দিবাগত রাত পৌনে ১টার দিকে উপজেলার সরল ইউনিয়নের জালিয়াঘাটা এলাকায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে ৭ বাড়ীর ১৩ পরিবারের সমস্ত মালামাল পুঁড়ে গিয়ে প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়। অগ্নিকা-ের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিভাতে সক্ষম হয়।


স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত পৌনে ১ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত হলে স্থানীয় লোকজন ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা আগুন নিভাতে চেষ্টা চালায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিভাতে সক্ষম হয়। তবে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য ও স্থানীয়রা জানান ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার পূর্বে তাদের বসতঘরের সমস্ত মালামাল, নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র ও হাঁস মুরগী পুঁড়ে গিয়ে প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।

অগ্নিকা- ক্ষতিগ্রস্থ পরিবার গুলো হল- ছৈয়দুল আলম, আবদুল কাদের, নুরুল কাদের, জিয়াউর রহমান, মাসুদুর রহমান, মনছুরুল হক, এমদাদুল হক, হাছানুল হক, নুরুন্নাহার বেগম, মোহাম্মদ মারুফ, নুর আহমদ, নাছিমা আক্তার ও মোহাম্মদ বেলালের বসতঘর।
এদিকে অগ্নিকা-ের ঘটনাস্থল বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর বাড়ী সংলগ্ন এলাকায় হওয়ায় তিনি দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসকে খবর দিয়ে সার্বক্ষনিক তদারকি করেন ক্ষতিগ্রস্থ পরিবারকে ৫ হাজার টাকা করে সহায়তা প্রদান করেন এবং মঙ্গলবার (২ ডিসেম্বর) সকালে প্রতি পরিবারকে ১ বস্তা করে চাউল ও শীতবস্ত্র প্রদান করা করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী।

ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা লিটন বৈষ্ণব ও টিম লিডার আবদুর রহিম বলেন, ‘খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিভাতে সক্ষম হই।’


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, ‘অগ্নিকা-ে ক্ষতিগ্রস্থ বসতঘর পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থদেরকে তাৎক্ষনিক ভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়াও তাদের ক্ষয়ক্ষতি নিরুপণ করে জেলা প্রশাসকের নিকট তালিকা প্রদান করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *