চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

admin

টেকনাফ সীমান্তে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধ’ নিহত -১

প্রকাশ: ২০১৯-১২-১০ ১৩:৪১:৫২ || আপডেট: ২০১৯-১২-১০ ১৩:৪২:৪৬

আবদুল্লাহ মনির, টেকনাফ :
টেকনাফ সীমান্তে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে এক মাদক কারবারী নিহত হয়েছে।সে হ্নীলা ইলেভেনের জাদিমোরা এলাকার আব্দুস সালামের পুত্র ঈমাম হোসেন।


ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র,গুলি ও বিপুল পরিমান ইয়াবা। ঘটনায় বিজিবির ২ সদস্যও আহত হয়েছে। জানা যায়, মঙ্গলবার ভোর রাতে ইয়াবা পাচারের অন্যতম ঘাঁটি হিসাবে পরিচিত টেকনাফ হ্নীলা ইউনিয়ন জাদীমোড়া-নয়াপাড়া সীমান্তে আবারও মাদক কারবারির সাথে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।


বিজিবি জানায়, গোপন সংবাদে বিজিবি জানতে পারে মিয়ানমার লালদ্বীপ সীমান্ত পয়েন্ট দিয়ে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকতে পারে সেই তথ্য অনুযায়ী মঙ্গলবার ভোর রাতে টেকনাফ ২বিজিবি দমদমিয়া বিওপির দায়িত্বরত একটি টহলদল দক্ষিণ জাদিমোরা নাফনদী সীমান্তে অবস্থান করে। কিছুক্ষণ পর বিজিবি সদস্যরা দেখতে পায় মিয়ানমার থেকে আসা কাঠের নৌকা থেকে একটি লোক কিছু নিয়ে ফেরার সময় বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে মাদক পাচার কাজে জড়িত অপরাধীরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে।

এতে বিজিবির ২ সদস্য আহত হলে বিজিবিও আত্নরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আসলে বিজিবি সদস্যরা ঘটনাস্থল তল্লাশী করে ১লক্ষ, ২০ হাজার ইয়াবা, ১টি দেশীয় তৈরী বন্দুক, ২রাউন্ড তাঁজা কার্তুজ ১টি কিরিচ উদ্ধার করতে সক্ষম হয়।
এসময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ১জনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত ডাক্তার তাকে কক্সবাজার হাসপাতালে প্রেরন করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) তিনি জানান, মাদক উদ্ধার অভিযানে দু’পক্ষের গোলাগুলি,দুই বিজিবি সদস্য আহত হয় এবং ঘটনাস্থল থেকে ইয়াবা,বুলেট ও কিরিচসহ গুলিবিদ্ধ অবস্থায় এক মাদক কারবারী চিকিৎসাধীন অবস্থায় মারা যায় । এই ব্যাপারে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *