চট্টগ্রাম, , রোববার, ৫ মে ২০২৪

admin

রাঙ্গুনিয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রায় হাজারো মানুষ

প্রকাশ: ২০২০-০১-১১ ২০:২১:২২ || আপডেট: ২০২০-০১-১১ ২০:২২:৪৬

রাঙ্গুনিয়া প্রতিনিধি :

রাঙ্গুনিয়ায় দুইদিনব্যাপী মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানের সমাপনী দিন শনিবার (১১ জানুয়ারি) দিনব্যাপী কর্মসূচি বর্ণাঢ্য শোভাযাত্রা, স্থিরচিত্র প্রদর্শন, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয়েছে।


সকাল ১০ টার দিকে উপজেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে হাজারো মানুষের অংশগ্রহনে শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা সদরের মুক্তমঞ্চে এসে শেষ। পরে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র দেখানো হয়। এর পরপরই বঙ্গবন্ধুর জীবন দর্শন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. মাসুদুর রহমান। সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা নিজাম উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) মো. ফখরুল ইসলাম, রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মুহাম্মাদ সাইফুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার, রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগ সভাপতি আসলাম খাঁন, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সহ সভাপতি গিয়াস উদ্দিন খাঁন , উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার খায়রুল বশর, লালানগর ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম প্রমুখ।

বিকেলে শিশু কিশোরদের অংশগ্রহনে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৪টার দিকে ঢাকায় আয়োজিত “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এর মূল কনসার্ট এলইডি পর্দায় সরাসরি সম্প্রচার করা হয়। এর পরেই বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি প্রদর্শন করা হয়।

দিনব্যাপী কর্মসূচিতে জনপ্রতিনিধি,সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতা ছাড়াও বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। এর আগের দিন কাপ্তাই সড়কের পাশে উপজেলা সদরে ৭ ফুট দৈর্ঘ্য ও ৫ ফুট প্রশস্ত ক্ষণগণনা যন্ত্র স্থাপন করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *