চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কাইছার হামিদ

দেশপ্রেমিক ছিলেন জয়নুল আবেদীন: ওবায়দুল কাদের

প্রকাশ: ২০২০-০১-২২ ১৭:২৪:০৬ || আপডেট: ২০২০-০১-২২ ১৭:২৪:১৬

কাইছার হামিদঃ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম ছিলেন একজন দেশপ্রেমিক। ছিলেন বঙ্গবন্ধুকণ্যার বিশ্বস্থ সহচর। তিনি রাজনৈতিক ব্যক্তি না হলেও তার জীবন, কীর্তি, সততা, সাহস, গুণাবলি সবকিছু প্রত্যেক রাজনৈতিকদের আদর্শনীয় বলেও মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বুধবার (২২ জানুয়ারি) দুপুর ১২ টায় চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি মেহেরুন্নিছা মাধ্যমিক বিদ্যালয় মাঠে নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেছেন, জয়নুল আবেদীন ২০১১ সাল থেকে মাননীয় প্রধানমন্ত্রীর সামরিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে অতন্দ্র প্রহরী হিসেবে আমৃত্যু দায়িত্বরত ছিলেন। তার মৃত্যুতে দেশ হারিয়েছে এক মহান দেশপ্রেমিক যোদ্ধা। শেখ হাসিনা হারিয়েছেন তার বিশ্বাস, আস্থা-ভরসার প্রধান ভ্যানগার্ড আর চুনতিবাসী হারিয়েছে তাদের যোগ্যতম অভিভাবককে।

শোকসভায় জয়নুল আবেদীনের বড়ভাই ইসমাইল মানিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, চট্টগ্রাম সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ওও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া,
ওয়াসিকা আয়েশা খান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, কর্নেল (অবঃ) মোঃ ফোরকান ও প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল ইসলাম খোকন।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়ার সাংসদ ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি। নাগরিক শোক সভা সঞ্চালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদ।

এছাড়াও মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ,কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ, জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *